g যে রেকর্ডে মুরালি-স্টেইনের পাশে সাকিব | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ৩১শে আগস্ট, ২০১৭ ইং ১৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

যে রেকর্ডে মুরালি-স্টেইনের পাশে সাকিব

AmaderBrahmanbaria.COM
আগস্ট ২৯, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : অলরাউন্ডারদের সব কীর্তিই একের পর এক নিজের করে নিচ্ছেন সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিন দ্রুততম সময়ে সাড়ে তিন হাজার রান ও দেড়শ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন টাইগার অলরাউন্ডার। গ্যারি সোবার্স, ইয়ান বোথাম, ইমরান খান, কপিল দেবদের মতো কিংবদন্তি অলরাউন্ডারদের পেছনে ফেলে দেন তিনি।

এবার বল হাতে আরেকটি দারুণ রেকর্ড করলেন বাংলাদেশের এই অলরাউন্ডার। অসিদের প্রথম ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন সাকিব। এ নিয়ে টেস্ট খেলুড়ে ৯ দলের বিপক্ষেই পাঁচ উইকেট নেওয়ার বিরল কৃতিত্ব অর্জন করলেন তিনি। সাকিবের আগে এমন রেকর্ড করেন মুত্তিয়া মুররালিধরন, ডেল স্টেইন ও রঙ্গনা হেরাথ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টের প্রথম দিনই নাথান লায়নকে ফিরিয়েছিলেন সাকিব। সোমবার ওপেনার ম্যাট রেনশ, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স এবং শেষ ব্যাটসম্যান হিসেবে জস হ্যাজেলউডকে ফিরিয়ে দেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

এ নিয়ে ক্যারিয়ারে ১৬ বারের মতো পাঁচ উইকেটে দখল করলেন সাকিব। সাকিব তাঁর ক্যারিয়ারে সবচেয়ে তিনবার পাঁচ উইকেট নিয়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে। শ্রীলঙ্কা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ উইকেট নিয়েছেন দুইবার করে। এ ছাড়া ভারত ও পাকিস্তানের বিপক্ষে একবার করে এই মাইলফলক স্পর্শ করেন সাকিব। আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ উইকেট নিয়ে বৃত্তপূরণ করলেন এই ক্রিকেট জিনিয়াস।

সাকিবের তাণ্ডবে ২১৭ রানেই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। বল হাতে তাঁকে দারুণ সঙ্গ দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। তরুণ এই অফ স্পিনার নিয়েছেন তিন উইকেট। অসিদের চেয়ে ৪৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং শুরু করেছে বাংলাদেশ।

এ জাতীয় আরও খবর