g ঈদের দিন তিন সাজ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ২১শে আগস্ট, ২০১৭ ইং ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

ঈদের দিন তিন সাজ

AmaderBrahmanbaria.COM
আগস্ট ১৯, ২০১৭

---

ঈদের দিনের সাজটি হওয়া চাই বিশেষ। বেড়ানোর মাঝেও যেন নিজেকে রাখা চাই পরিপাটি । ঈদের দিনের সাজটি হওয়া চাই বিশেষ। টিনএজ কিংবা একটু বড় সবার মনেই থাকে এ কথাটি। সারা দিনের ব্যস্ততায়, বেড়ানোর মাঝেও যেন নিজেকে রাখা চাই পরিপাটি।
তরুণীর সারা দিন

এই সালামি নিতে যাওয়া তো এই বন্ধুদের আড্ডায় সারা দিন মেতে থাকা। এই বয়সের মজাই তো এটা। সারা দিনের সাজটিও হওয়া চাই তাই আরামদায়ক। সকালে সালোয়ার-কামিজ, কুর্তা, টপস যা-ই পরা হোক না কেন, সাজটি হালকা হলেই ভালো লাগবে। দেখতেও সতেজ লাগবে। পাউডার বা কমপ্যাক্ট দিয়ে লাইট বেস নিতে হবে। চোখের কাজলটি গাঢ় করে পরা যেতে পারে। লিপস্টিকের রংটি হতে পারে গোলাপি, হালকা লাল, ন্যাচারাল কিংবা অন্য কোনো হালকা টোনের। বস্নাশন লাগালে বোঝা যাবে না কিন্তু চেহারায় সতেজ ভাবটা ফুটে উঠবে, এমনভাবেই লাগাতে হবে।
দুপুরের দিকে সাজটি একটু জমকালো হতে পারে। পোশাকের সঙ্গে মিলিয়ে বা বাদামি আইশ্যাডো যোগ করতে পারেন চোখে। কাজল বা আইলাইনার যা-ই লাগান না কেন, চোখের বাইরের দিকে আইশ্যাডোর ব্রাশ দিয়ে ঘষে দিতে পারেন। তাতে আইশ্যাডোর রংটিও চলে আসবে কিছুটা। হালকা স্মোকি এ সাজে একটু বৈচিত্র্যময় দেখাবে।
রাতে চোখ দুটোকে স্মোকি শেডে নিয়ে আসতে পারেন। বস্নাশন এবং লিপস্টিকের রংটিও একটু গাঢ় হলে মন্দ লাগবে না। এ ক্ষেত্রে ঠোঁটের রং হতে পারে গাঢ় বেগুনি, ম্যাজেন্ডা, লাল, মেরুন।
চুল নিয়ে বোঝাপড়া
এ বয়সে খুব ভারিক্কি হেয়ার স্টাইল ভালো লাগবে না। সকালে চুল সুন্দর করে বেস্না ড্রাই করতে পারেন। চাইলে বেঁধেও রাখা যেতে পারে। এ ছাড়া চুলটাকে একটু এলোমেলো করে পেছনে নিয়ে আটকাতে পারেন। ট্রেন্ডি কিন্তু ট্রাডিশনাল লুক আনতে চাইলে দুই পাশে দুটো বেনি করে সেটাকে খোঁপা করে বেঁধে নিতে পারেন।
বড়দের সারা বেলা
সকালে উঠে খাবার রান্না করা থেকে শুরু করে হাসিমুখে সব মেহমান সামলানো এসবই আসলে করতে হয় তাদের। তাদের সারা দিনের সাজটিও হওয়া চাই তাই কাজবান্ধব। সকালের গোসলটি হওয়া চাই ভালো করে। তাহলে চেহারায় সজীব ভাবটা এমনিতেই চলে আসবে। তারপর ময়েশ্চারাইজার লাগিয়ে ঠোঁটে ন্যাচারাল রঙের লিপস্টিক দিতে পারেন। হালকা কমপ্যাক্ট বেইস লাগিয়ে কপালে ছোট্ট একটি টিপ। গালে ন্যাচারাল কিংবা হালকা গোলাপি বস্নাশন। ব্যস, ছিমছাম সাজে আপনি প্রস্তুত।
দুপুরের সাজে পোশাকের সঙ্গে মিলিয়ে চোখে শাইনি আইশ্যাডো লাগাতে পারেন। এ ছাড়া একটু ভারী বেইস, ন্যাচারাল অথবা হালকা টোনের পছন্দমতো লিপস্টিক তো থাকছেই।
রাতের সাজটা বেশ জমকালো করতে পারেন। কনসিলার, প্যানকেক, প্যানস্টিক দিয়ে বেস মেকআপ করুন। চাইলে লিকুইড বেসও করা যায়। চোখের সাজটি খুবই গুরুত্বপূর্ণ এ বেলায়। স্মোকি কিন্তু উজ্জ্বল হলে পুরো সাজটি জমবে ভালো। চোখের পাতায় প্রথমে কালো আইশ্যাডো, এর ওপরের অংশে পোশাকের সঙ্গে মিলিয়ে কোনো রং এবং তার ওপরের অংশে সোনালি বা রুপালি আইশ্যাডো লাগান। অর্থাৎ তিনটি রঙের মিশ্রণে চোখ দুটোকে সাজাতে পারেন। চোখের সাজটি উজ্জ্বল হলে লিপস্টিকের রংটি কফি, বেগুনি, মেরুন কিংবা বাদামির গাঢ় শেডে বাছুন। বস্নাশনটিও বেছে নিতে পারেন গাঢ় শেডের মেরুন, গোলাপি কিংবা বাদামি থেকে।