g ভারতের সঙ্গে যুদ্ধের দিন গণনা শুরু, দাবি চীনা গণমাধ্যমে | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ১৪ই আগস্ট, ২০১৭ ইং ৩০শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

ভারতের সঙ্গে যুদ্ধের দিন গণনা শুরু, দাবি চীনা গণমাধ্যমে

AmaderBrahmanbaria.COM
আগস্ট ১০, ২০১৭

---

ভারত এবং চীনের মধ্যে যুদ্ধ আসন্ন। শুধু তাই নয়, ইতোমধ্যেই শুরু হয়ে গেছে এই যুদ্ধের দিনগণনাও। চীনা গণমাধ্যমের সরকারি মুখপাত্র গ্লোবাল টাইমস’র এক প্রতিবেদনে এমন তথ্যই বেড়িয়ে এসেছে। একই তথ্য জানা গেছে, রাষ্ট্রনিয়ন্ত্রিত চায়না ডেইলির প্রতিবেদন থেকেও।

ভারতের সঙ্গে উত্তেজনা ও যুদ্ধ প্রসঙ্গে বুধবার রাতে প্রকাশিত চায়না ডেইলির এক সম্পাদকীয়তে বলা হয়, ‘ঘড়ির কাটায় সময় গণনা শুরু।’ কোন চীনা গণমাধ্যমে এখন পর্যন্ত এটাই সবচেয়ে প্রতিক্রিয়াশীল বক্তব্য। পত্রিকাটিতে হুঁশিয়ারী দিয়ে বলা হয়, গত মধ্য জুন থেকে ডোক্লাম সীমান্তে চীনা সেনাদের মুখোমুখি করে রাখা ভারতীয় সেনাদের প্রত্যাহার না করলে ভারত কেবল নিজেই দোষারোপ করবে।

দুই পক্ষের মধ্যের ডোক্লাম সীমান্তে গোলযোগপূর্ন পরিস্থিতি প্রায় সাত সপ্তাহ ধরে চলছে। কিন্তু এখন পর্যন্ত এ দুইয়ের মধ্যে শান্তি স্থাপনের কোন উদ্যোগ লক্ষ্য করা যায়নি। আর এমন পরিস্থিতি ধীরে ধীরে যুদ্ধের চূড়ান্ত মুহুর্তকেই ঘনিয়ে নিয়ে আসছে বলে দাবি করেছে চায়না ডেইলি।

চীন সম্প্রতি ভারতকে ডোক্লাম থেকে সেনা সরানোর আহ্বান জানায় অন্যথায় যে কোন পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রস্তুত থাকতে বলে। সিকিম ডোক্লাম অঞ্চলকে চীনারা ডংলাং বলে এবং নিজেদের অঞ্চল বলে দাবি করে। তবে ভারত দাবি করে, ডোক্লাম থেকে সেনা সরাতে হলে দু’পক্ষকেই সরাতে হবে। কিন্তু বেইজিং ভারতের এ আহ্বান প্রত্যাখ্যান করেছে।

চীনা গণমাধ্যমের দাবি, ভারত চীনের কঠোর হুঁশিয়ারীকে অগ্রাহ্য করেছে।

আমাদের সময়.কম

এ জাতীয় আরও খবর