বুধবার, ৫ই জুলাই, ২০১৭ ইং ২১শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁকে হত্যা চেষ্টাকারী যুবক আটক

AmaderBrahmanbaria.COM
জুলাই ৪, ২০১৭

---

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের জাতীয় দিবস বাস্তিল ডে’তে (১৪ই জুলাই) দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে হত্যার পরিকল্পনা করছিল উগ্র ডানপন্থি এক ফরাসি যুবক। কিন্তু দুর্ঘটনা ঘটার আগেই ম্যাক্রোঁকে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত ওই যুবকে আটক করেতে সক্ষম হয়েছে দেশটির সন্ত্রাসবিরোধী পুলিশ।

এ ব্যাপারে দেশটির সংবামাধ্যমের খবরে বলা হয়েছে, ওই যুবক প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে হত্যা করতে চেয়েছিল- এমন অভিযোগে তাকে আটক করে নিরাপত্তা হেফাজতে নেয়া হয়েছে। জানা যায়, আগামী ১৪ই জুলাই বাস্তিল দিবসে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্রান্সে উপস্থিত থাকার কথা। আর তার সামনেই সে ম্যাক্রোঁকে হত্যা করার ষড়যন্ত্র করেছিল। আটক যুবক তার উদ্দেশ্য সফল করতে অনলাইনে একটি ভিডিও গেমস ফোরাম থেকে অস্ত্র সংগ্রহের চেষ্টাও চালিয়েছিল। তবে বিষয়টি দেশটির গোয়েন্দা কর্মকর্তাদের নজরে এলে সন্ত্রাসবিরোধী পুলিশ ওই যুবকের বাড়ি গেলে সে তাদেরকে রান্নাঘরের ছুরি দেখিয়ে হুমকি দেয়। কিন্তু সন্ত্রাস বিরোধী পুলিশ সদস্যরা তাকে আটক করে নিরাপত্তা হেফাজতে নেয়। এ সময় ওই যুবকের গাড়িতে তল্লাশি চালিয়ে অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে সংবাদমাধ্যমে জানা যায়।

উল্লেখ্য, গত মে মাসে ইমানুয়েল ম্যাক্রোঁ আধুনিক ফ্রান্সের কনিষ্ঠতম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বগ্রহণ করেন। ১৯৫৮ সালের পর ম্যাক্রোঁই প্রথম ব্যক্তি যিনি কিনা ফ্রান্সের রাজনীতিতে বাম ও ডানপন্থী রাজনৈতিক প্রধান দু’টি ধারার বাইরে গিয়ে দেশটির প্রেসিডেন্ট নির্বাচিত হন।

এ জাতীয় আরও খবর