বুধবার, ৫ই জুলাই, ২০১৭ ইং ২১শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

গাজীপুরে বয়লার বিস্ফোরণে নিহত ৯, আহত অর্ধশত

AmaderBrahmanbaria.COM
জুলাই ৩, ২০১৭

---

গাজীপুরের একটি পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে ৯ জন নিহত ও অর্ধশতাধিক আহতের খবর পাওয়া গেছে। এদিকে ফায়ার সার্ভিসের ১০ টি ইউনিট হতাহতদের উদ্ধারে কাজ শুরু করেছে।

সোমবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে গাজীপুরে কাশিমপুরের নয়াপাড়ায় মাল্টিফ্যাবস নামের পোশাক কারখানায় এ ঘটনা ঘটে। রাত সোয়া নয়টার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত কারখানাটিতে উদ্ধার অভিযান চলছে।

কারখানার কর্মী জাহিদুল হক বলেন, সন্ধ্যায় প্রচ- শব্দে বয়লার বিস্ফোরিত হলে কারখানার মূল ভবনের নিচের কয়েকটি কক্ষে আগুন লাগে। এতে কারখানাটির ছাদের একটি অংশ বসে যায়।

আহসান হাবিব নামের একজন প্রত্যক্ষদর্শীর ভাষ্য, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে প্রচ- শব্দে কারখানাটির বয়লার বিস্ফোরিত হয়। এতে কারখানায় আগুন ধরে যায়। ধোঁয়ায় ঢাকা পড়ে চারপাশ। শিগগিরই কারখানাটির ছাদের একটি অংশ বসে যায়।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আখতারুজ্জামান জানান, ইতোমধ্যে আগুন নিয়ন্ত্রণে আশপাশের ফায়ার সার্ভিসের ইউনিট গুলোও কাজ শুরু করেছে।

গাজীপুর জেলার পুলিশ সুপার হারুণর রশীদ জানান, হাজার হাজার লোক সরানোর ব্যবস্থা করা হচ্ছে
জয়দেবপুর থানাধীন চক্রবর্তী পুলিশ ক্যাম্পের এসআই হারুন অর রশিদ জানান, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ শুরু করেছেন।

এদিকে এ ঘটনায় ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে তাদেরকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে

এ জাতীয় আরও খবর