বুধবার, ৫ই জুলাই, ২০১৭ ইং ২১শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

চট্টগ্রামে ভারতীয় ভিসা আরো সহজ হলো

AmaderBrahmanbaria.COM
জুলাই ৪, ২০১৭

---

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম থেকে ভারতীয় ভ্রমণ ভিসার জন্য আবেদনকারীদের ভিসা পাওয়া আরো সহজ করেছে চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাই কমিশন অফিস।

আগামী ৯ জুলাই থেকে সাক্ষাতকারের নির্দিষ্ট তারিখ ছাড়াই সরাসরি ভিসা আবেদন জমা দিয়ে ভিসা গ্রহণ করতে পারবেন। ভিসা আবেদনের সঙ্গে কোনো বাস কিংবা বিমানটিকেট সংযুক্ত করতে হবে না।

শুধুমাত্র চট্টগ্রাম থেকে টুরিস্ট ভিসার আবেদনকারীরা এই সহজ শর্তে ভিসা পাওয়ার যোগ্য হবেন বলে চট্টগ্রামের খুলশিস্থ ভারতীয় সহকারী হাই কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগে ভারতীয় ভিসার জন্য আবেদনকারীকে নির্দিষ্ট সাক্ষাতকারের তারিখ নিয়েই ভিসা আবেদন জমা দিতে হতো এবং আবেদনের সঙ্গে বাস বা বিমান টিকেট জমা দেওয়া বাধ্যতামূলক ছিল। আগামী ৯ জুলাই থেকে চট্টগ্রামের ভ্রমণ ভিসার আবেদনকারীদের জন্য এই নিয়ম শিথিল করে আরো সহজতর করা হয়েছে। এখন থেকে চট্টগ্রামে যারা ভ্রমণ ভিসার জন্য আবেদন করবেন তাদের নির্দিষ্ট সাক্ষাতকারের তারিখের জন্য অপেক্ষা করতে হবে না।

অনলাইনে আবেদন পূরণ করেই সরকারি বন্ধের দিন ব্যাতীত প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টার মধ্যে চট্টগ্রামের খুলশিস্থ ভারতীয় সহকারী হাইকমিশন অফিসে সরাসরি ভিসা আবেদন জমা দিতে পারবেন। ভিসা আবেদনের সঙ্গে বাস, ট্রেন কিংবা বিমান টিকেট সংযুক্ত করতে হবে না। এই বিশেষায়িত সুবিধা শুধুমাত্র চট্টগ্রামের জন্য বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। তবে পূর্বের ন্যায় মেডিক্যাল, কনফারেন্স কিংবা অন্যান্য ক্যাটাগরির ভিসায় পূর্বের নিয়ম বহাল থাকে।

এ জাতীয় আরও খবর