বুধবার, ৫ই জুলাই, ২০১৭ ইং ২১শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

সহবাসে যা কিছু নারীর পছন্দ নয়…

AmaderBrahmanbaria.COM
জুলাই ৪, ২০১৭

---

লাইফস্টাইল ডেস্ক : যুগের বিবর্তনে যৌনতা চলে এসেছে হাতের মুঠোয়। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে ইন্টারনেটের বিভিন্ন সাইটে দেখতে পাওয়া যায় বিভিন্ন পর্ন ভিডিও বা অ্যাডাল্ট সিনেমা।

এই সমস্ত নীল সিনেমায় যে ধরনের ‘সেক্স পজিশন’ দেখানো হয়, বাস্তবে সেই সব ভঙ্গিমায় সহবাস করতে গেলে অনেকেই বিপদে পড়তে পারেন- এমনটাই আশঙ্কা প্রকাশ করছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, কোনও দম্পতির আদর্শ ‘সেক্স পজিশন’ কেমন হওয়া উচিত, সেটা নির্ভর করে সেই দম্পতির শারীরিক সক্ষমতার উপর।

এদিকে সম্প্রতি এক সমীক্ষায় দেখা গিয়েছে, নারীরা বেশ কিছু সেক্স পজিশন পছন্দ করেন না। তারা চান, তাদের সঙ্গী যেন ওই সব পজিশনে সহবাস না করেন। সবক্ষেত্রে তারা যে মুখ ফুটে বলতে পারেন, এমনটা নয়। কিন্তু মনে মনে দাম্পত্যজীবনে সেই সেক্স পজিশনগুলো তাদের কাছে বিভীষিকার মতো!

কী সেই সেক্স পজিশন, চলুন জেনে নেই-

যতই রোম্যান্টিক শোনা যাক না কেন, বাস্তবে গোসলের সময় সহবাস করার অভিজ্ঞতা কিন্তু খুব একটা সুখের নয়। তার অন্যতম প্রধান কারণ, পানি। সাধারণত অ্যান্টি-লুব্রিক্যান্ট হিসেবে কাজ করে পানি। তার উপর দাঁড়িয়ে সেক্স খুব একটা আরামদায়ক নয়।

সহবাসে ‘মাল্টি-টাস্কিং’ করাটা যথেষ্ট পরিশ্রমসাধ্য। সিক্সটি নাইন পজিশন যার মধ্যে অন্যতম। একদিকে সুখ দেওয়া ও একইসঙ্গে সুখ আদায় করে নেওয়া সবার সাধ্যের মধ্যে নয়। এর পাশাপাশি, মেয়েরা মিলনের সময় পুরুষসঙ্গীর চোখে চোখ রাখতে বেশি পছন্দ করেন বলে জানাচ্ছে সমীক্ষার ফলাফল।

শুয়ে থাকা পুরুষসঙ্গীর পায়ের দিকে মুখ করে বসে মিলনের অভিজ্ঞতা খুব একটা সুখের নয় অনেক নারীর কাছে। প্রথমত এই পজিশন ধরে রাখতে শারীরিক পরিশ্রম হয়। দ্বিতীয়ত, সুনির্দিষ্ট ছন্দে বেশিক্ষণ এই পজিশন ধরে রাখতে প্রচুর শক্তি খরচ হয়।

দুই হাতের জোরে সঙ্গীকে তুলে ধরে মিলনের ভঙ্গিমাকে বলে স্ট্যান্ডিং আপ পজিশন। কোমরের জোরের উপর নারী সঙ্গীকে সম্পূর্ণভাবে তুলে ধরা ও ধরে রাখাটা পরিশ্রমসাধ্য। পর্দায় দেখতে আকর্ষণীয় লাগলেও বাস্তবে এভাবে ঘনিষ্ঠ হওয়াটা কিন্তু সহজ কথা নয়।

কাউগার্ল নামের এই পজিশন খুব একটা অর্গ্যাজম-ফ্রেন্ডলি নয়। এতে সুখের চেয়ে পরিশ্রম বেশি হয় বলে মনে করেন অনেক নারী। সবচেয়ে বড় কথা, এই পজিশন কিন্তু পুরুষদের পক্ষেও বিপজ্জনক। কারণ, এই পজিশনেই পুরুষাঙ্গ ভাঙার নজির রয়েছে।

স্পুনিং পজিশনে মেয়েদের সুখ সম্পূর্ণ হয় না। তাই তাদের এই পজিশন খুব একটা পছন্দ নয়। পাশ ফিরে শুয়ে মিলনের এই পজিশনে অর্ধেক সুখ মেলে, সমীক্ষায় জানিয়েছেন স্ত্রীরা। তবে তাদের মধ্যে একটি অংশ জানাচ্ছেন, যদি পাশ ফিরে পা দুটিকে প্রজাপতির মতো মেলে দেওয়া যায়, তাহলে এই পজিশনেও সম্পূর্ণ সুখ মিলতে পারে।

হুইল-ব্যারো একটি বিপজ্জনক সেক্স পজিশন। আর তাই এটি মেয়েরা এড়িয়ে চলতে চান! এক্ষেত্রে নারী সঙ্গীকে তার দুহাতের উপর ভর দিয়ে শরীরটা তুলে ধরতে হয়, পিছন থেকে একজন পুরুষ তার শরীরের নিম্নাঙ্গ তুলে ধরে সম্ভোগ করেন। শারীরিক শক্তি ও পরিশ্রম ছাড়া এই পজিশনে সহবাস করা উচিত নয়।

এ জাতীয় আরও খবর