বুধবার, ২১শে জুন, ২০১৭ ইং ৭ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

হোটেলের এসি নষ্ট; তাই হেরেছে ভারত!

AmaderBrahmanbaria.COM
জুন ১৯, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে ধরাশায়ী হওয়ার পর ভারত অধিনায়ক বিরাট কোহলি কোনো অজুহাত দেখাননি। স্পষ্টই বলেছেন, ১৮০ রানের বড় ব্যবধানে পরাজয়ের পেছেন বাজে পারফর্মেন্সই বড় কারণ।

কিন্তু এদিকে ভারতীয় মিডিয়া ‘অন্য’ কারণ খুঁজতে শুরু করেছে। খবর রটেছে, কোহলি বাহিনী যে হোটেলে ছিল সেখানে ইলেক্ট্রিসিটি না থাকায় সারারাত নাকি ঘুমাতে পারেননি কোহলিরা! এসিও ছিল নষ্ট!

শনিবার ক্রিকেটাররা রুটিন অনুযায়ী অনুশীলন করেছিলেন। টানা দ্বিতীয়বার ট্রফি ঘরে তোলার লক্ষ্যে বেশ কঠোর অনুশীলন করেছিলেন কুম্বলের শিষ্যরা। অনুশীলন শেষে হাইভোল্টেজ ফাইনালের আগের রাতে একটু তাড়াতাড়ি বিশ্রামে যাওয়ার কথা ভাবেন সবাই। অনুমতিও মিলে যায়। ক্রিকেটাররা টিম হোটেলে যে যার হোটেল রুমে ঢুকে পড়েন। তখনই ধরা পড়ে সমস্যা!

হোটেল রুমে ঢুকে কোহলিরা দেখতে পান, ঘরের এসি বিকল হয়ে রয়েছে। ঘণ্টাখানেক পর এসি ঠিক করে দেওয়া হলেও কয়েকজন ক্রিকেটার আবিস্কার করেন, এসির পাশাপাশি ঘরের ইলেক্ট্রিসিটিও ঠিক নেই! যে কারণে ঠিক মতো ঘুমাতে পারেননি ভারতীয় ক্রিকেটাররা। রাতের বিশ্রামের অভাবকেই অনেকে কোহলিদের ফাইনালে বিপর্যয়ের কারণ হিসেবে দেখছেন। সঠিক সময় পর্যন্ত বিশ্রাম না করলে যে ক্রিকেটের মত পরিশ্রমাধ্য খেলায় সবটুকু উজার করে দেওয়া যায় না সেটা সবাই জানে। ‘নষ্ট এসি’ হয়তো হতে পারে ভারতের স্বান্ত্বনা।