বুধবার, ২১শে জুন, ২০১৭ ইং ৭ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

বাংলাদেশ সফরে আসবে না স্মিথ-ওয়ার্নাররা!

AmaderBrahmanbaria.COM
জুন ১৮, ২০১৭
news-image

---

 

স্পোর্টস ডেস্ক :আগস্টে বাংলাদেশ সফরে আসার কথা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট ক্রিকেট টিমের। কিন্তু দেশটির ক্রিকেট বোর্ডের সঙ্গে বনিবনা না হওয়াতে টিমের সঙ্গে দেখা নাও যেতে পারে ওয়ার্নার ও স্মিথদের।

কারণ ক্রিকেট অস্ট্রেলিয়া ও ক্রিকেটারদের মধ্যে পারিশ্রমিক ইস্যুতে উত্তপ্ত কথাবার্তা চলছেই। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রস্তাবিত নতুন বেতন কাঠামো মেনে না নিলে খেলোয়াড়দের সাথে চুক্তি নবায়ন হবে।

চলমান চুক্তির মেয়াদ শেষ হবে জুন মাসের ৩০ তারিখ।ক্রিকেটাররা যদি সরকারী প্রতিনিধির সুনির্ধারিত ও পরিবর্তীত নতুন বেতন কাঠামো মেনে না নেয় তাহলে স্মিথ-ওয়ার্নাররা পহেলা জুলাই থেকে ক্রিকেট অস্ট্রেলিয়ার চুক্তিবদ্ধ ক্রিকেট থাকবে না।

আর সেক্ষেত্রে চুক্তিহীন কোনো ক্রিকেটার বোর্ড থেকে বেতনও পাবেন না। ডেভিড ওয়ার্নার সম্প্রতি অস্ট্রেলিয়ান টিভি চ্যানেলে বলছেন,‘পহেলা জুলাই থেকে আমরা বেকার। এমন হুমকি দেয়া হয়েছে আমাদের।’

চুক্তির মেয়াদ শেষের আগে ক্রিকেটার ও ক্রিকেট বোর্ডের বনিবনা না হলে আগস্টে বাংলাদেশ সফর ও অস্ট্রেলিয়ার মাটিতে মহা গুরুত্বপূর্ণ অ্যাশেজ সিরিজ হুমকির মুখে পড়বে বলে জানান এই অজি ওপেনার। ‘আমরা বাংলাদেশ সফরেও যেতে পারব না। হয়তো ঘরের মাঠে অ্যাশেজ সিরিজও হবে না।

আমরা চুক্তি বহির্ভূত হয়ে যাবো। আমাদের অনুশীলন করার মত সুযোগও থাকবে না। এটা যদি এই পর্যায়ে নেমে আসে তাহলে খুবই আমাদের জন্য খুবই হতাশাজনক হবে। কারন আমি আর দলের অন্যরাও অস্ট্রেলিয়ার হয়ে খেলতে চাই।’ক্রিকেট অস্ট্রেলিয়া ক্রিকেটারদের প্রায় ৩৫ শতাংশ বেতন বাড়িয়ে নতুন চুক্তি করতে চাইছে।

কিন্তু বোর্ডের আয় হিসেবে ক্রিকেটারদের বেতন কম বিধায় ক্রিকেটারদের সংস্থা অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (এসিএ) নতুন বেতন কাঠামো মেনে নিতে অস্বীকৃতি জানায়।ক্রিকেটাররা আলোচনা করতে চাইলেও অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড এক বিন্দু ছাড় দিতে রাজি হচ্ছে না। এমনকি ক্রিকেটারদের হুমকিও দেয়া হচ্ছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া ও অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন সমঝোতায় না আসলে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ ও ঘরের মাঠে অ্যাশেজ সিরিজ হুমকির মুখে পড়ার সম্ভাবনা দেখা দিচ্ছে।