সোমবার, ১২ই জুন, ২০১৭ ইং ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

সংবাদ সম্মেলন

AmaderBrahmanbaria.COM
জুন ২, ২০১৭
news-image

---

আশুগঞ্জ প্রতিনিধি॥ নিউ এশিয়া সিনথেটিক কোম্পানীর মালিক পক্ষের জমি নিয়ে অঙ্গিকার ভঙ্গ, প্রতারণা ও ক্ষতিগ্রস্থ জমি মালিকদের পুনর্বাসনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে ক্ষতিগ্রস্থ জমির মালিকরা।
বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ প্রেসক্লাবের হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন ক্ষতিগ্রস্থ জমির মালিকরা। এসময় ক্ষতিগ্রস্থ অর্ধশতাধীক জমির মালিকদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন চরচারতলা ইউনিয়নের প্রথম চেয়ারম্যান মরহুম মজিবুর রহমান মজনু মিয়ার ছেলে মো. আরিফুর রহমান জুয়েল।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, ২০০৯ সালে নিউ এশিয়া সিনথেটিক কোম্পানীর মালিকের পক্ষে তার কোম্পানীর প্রজেক্ট ডিরেক্টর মো. আরশাদ আমিন চরচারতলা এলাকার প্রায় ১৮ একর জায়গা কিনেন। স্থানীয় লোকজনের কাছ থেকে এই জায়গা সংগ্রহ করা সময় নিউ এশিয়া সিনথেটিক কোম্পানীর পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ জমির মালিকদের পুনর্বাসন ও তাদের সক্ষম ছেলে মেয়েদের কাজের নিশ্চয়তা দেয়া হয়। এই কারণে জমির মালিকগন ২০ হাজার টাকায় নামমাত্র মূল্যে এই জায়গা নিউ এশিয়া সিনথেটিক কোম্পানীর বরাবরে প্রদান করেন। কিন্তু এই জায়গা নিয়ে নিউ এশিয়া সিনথেটিক কোম্পানী কর্তৃপক্ষ তাদের অঙ্গিকার রাখেন নি। ক্ষতিগ্রস্থদের কাজ না দিয়ে তাদের সাথে প্রতারণা করে অন্যদের দিয়ে বর্তমানে কাজ করাচ্ছেন। এই ক্ষেত্রে যাদের মাধ্যমে যায়গা সংগ্রহ করা হয়েছিল তারা বিব্রতকর অবস্থার মধ্যে রয়েছে। এছাড়াও সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, আওয়ামীলীগ এর লোকজনের কাছ থেকে যায়গা সংগ্রহ করা হলেও বর্তমানে যারা কাজ করছেন তারা বিএনপির সাবেক কমিটির নেতা। তাদের সাথে আতাত করে নিউ এশিয়া সিনথেটিক কোম্পানী ক্ষতিগ্রস্থ জমির মালিকদের সাথে প্রতারণা করছেন। অচিরেই এই বিষয়ে কোন সুরাহা না হলে এজন্য অনাকাক্সিক্ষত সকল ঘটনার দায়ভার নিউ এশিয়া সিনথেটিক কোম্পানীকে নিতে হবে বলে হুমকী প্রদান করা হয়।
সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্থ জমির মালিকদের মধ্যে উপস্থিত ছিলেন, চরচারতলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. আইয়ুব খান, চরচারতলা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সদস্য মহরম আলী, ক্ষতিগ্রস্থ জমির মালিক আবু সিদ্দিক সহ স্থানীয় বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন

এ জাতীয় আরও খবর