বুধবার, ১৪ই জুন, ২০১৭ ইং ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

লালু প্রসাদকে নকল করেন সালমান!

AmaderBrahmanbaria.COM
জুন ১১, ২০১৭
news-image

---

বিনোদন ডেস্ক : বলিউড অভিনেতা সালমান খান প্রায় প্রতিটা ছবিতেই সুযোগ পেলে গায়ের জামা খুলে ফেলেন। সবারই ধারণা নিজের সিক্স প্যাক শরীর দেখাতেই এ কাজ করেন দাবাং হিরো। তবে এবার সামনে এলো নতুন তথ্য। বলা হচ্ছে ভারতের জনতা দলের সুপ্রিমো লালু প্রসাদ যাদবকে নকল করেই এ কাজ করেন সালমান! যদিও বিষয়টা রশিকতা করে বলা হচ্ছে, তবে লালু প্রসাদও নাকি ছোট বেলায় এ কাজটিই করতেন।

স্বাধীনতার এক বছর পরে ১৯৪৮ সালে জন্ম রাষ্ট্রীয় জনতা দলের সুপ্রিমো লালু প্রসাদ যাদবের। ভারতীয় রাজনীতিতে রঙিন-তম রাজনীতিক ১১ জুন রবিবার ৭০-এ পা দিলেন। কখনও মুখ্যমন্ত্রী, কখনও রেলমন্ত্রী লালু প্রসাদ যাদব রাজনৈতিকভাবে এখন অনেকটাই কোণঠাসা। রাজ্যে শাসক জোটের সঙ্গী হলেও সর্বভারতীয় রাজনীতিতে অনেকটাই ব্রাত্য তার দল। কিন্তু বিতর্ক থেকে এখনও তিনি দূরে নন। যৌবনে কিংবা রাজনৈতিক জীবনের মধ্যগগনে থাকার সময়ে জেলবাস করেও সংবাদ শীর্ষে এসেছেন তিনি। কিন্তু এখন সময়টা সত্যিই ভাল নয়।

অন্যান্য বার তার জন্মদিন ঘিরে যে উন্মাদনা থাকে, সেটা এ বার ছিল না। বাড়িতে কেক কাটা হয়। অভিবাদন পেয়েছেন এখন সব থেকে বড় রাজনৈতিক বন্ধু নীতীশ কুমারের। তবে জন্মদিনেও রাজনীতি থেকে সরেননি। মমতা বন্দ্যোপাধ্যায়ের শুভেচ্ছা বার্তার জবাবে তেমনই উত্তর দিয়েছেন।

কিন্তু লালু প্রসাদকে কীভাবে নকল করেন অভিনেতা সালমান খান? সকলেই জানে যে, কোনও মঞ্চে উঠেই জামা খুলে শরীর দেখাতে পছন্দ করেন সল্লু। পুরনো রাজনীতিকরা জানেন যে, যৌবনে ঠিক একই কাজ করতেন লালু প্রসাদ। মঞ্চে উঠে জামা খুলে নিজের পিঠ দেখাতেন তিনি।

সেটা ১৯৭৭ সাল। জরুরি অবস্থার পরে লোকসভা নির্বাচনের ঘোষণা হয়েছে। ছাপড়া কেন্দ্রের প্রার্থী ২৯ বছরের লালু। ভাল বক্তৃতা দিতে পারতেন না। জনপ্রিয়তাও ছিল না। তখন তার পরিচয় দিতে মঞ্চে মঞ্চে বলা হয় এই সেই যুবক যিনি পটনায় জয়প্রকাশকে লক্ষ্য করে পুলিশের লাঠির সব আঘাত নিজের পিঠে সয়েছেন। এর পরেই দর্শকদের দিকে পিছন ফিরে নিজের জামা তুলে পিঠে লাঠির দাগ দেখাতেন লালু প্রসাদ।

এমনই এক মজাদার রাজনীতিককে নিয়ে দেশে মজার অন্ত নেই। রসিক লালুপ্রসাদ কখনও সেসবের বিরোধিতাও করেননি। সংসদে বক্তব্য রাখতে গিয়ে হাসির ফোয়ারা ছুটিয়েছেন। গুগল সার্চ করলে ‘লালু-জোকস’-এর অন্ত নেই। ইউটিউবে ‘লালু-কমেডি’ রাশি রাশি। এ সবকে অবশ্য তিনি কখনও তোয়াক্কা করেননি। তবে তার সব থেকে বিখ্যাত স্লোগানটা সত্যি হয়নি। মুখ্যমন্ত্রী থাকাকালীন বলেছিলেন, ‘যব তক সমোসা মে আলু রহেগা, তব তক বিহার মে লালু রহেগা। ’

এ জাতীয় আরও খবর