বুধবার, ১০ই মে, ২০১৭ ইং ২৭শে বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

আবারও চরম অসম্মানিত হতে হলো ধোনিকে!

AmaderBrahmanbaria.COM
মে ৪, ২০১৭

স্পোর্টস ডেস্ক : এই ধোনিই কিনা ভারতের সর্বকালের সেরা অধিনায়কদের অন্যতম। দুটি বিশ্বকাপ জয়ী অধিনায়ক তিনি। কিন্তু চলতি আইপিএলে পুনে মালিকদের কাছে ধোনির অসম্মানিত হওয়ার ট্র্যাডিশন অব্যাহত আছে। প্রথমে ধোনির কাছ থেকে নেতৃত্ব কেড়ে নিয়েছিলেন পুনে ফ্র্যাঞ্চাইজির মালিক গোয়েঙ্কারা। তার পর স্টিভ স্মিথকে ‘জঙ্গলের রাজা’ বলে ধোনিকে কটাক্ষ করে প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন পুনে মালিক সঞ্জীব গোয়েঙ্কার ভাই হর্ষ গোয়েঙ্কা। পরে সমালোচনার মুখে পড়ে সাময়িকভাবে ধোনি স্তুতিতে মেতেছিলেন তিনি। তবে তিনি যে ধোনিকে অসম্মান করার রাস্তা থেকে সরে আসছেন না সহজে তা ফের প্রমাণ হয়ে গেল।

বুধবার ইডেনে কেকেআরের বিপক্ষে ৯ বলে ৫ রান করেন ধোনি। তার আগের ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষেও স্বরূপে দেখা যায়নি ধোনিকে। কিংসদের বিপক্ষে ধোনির অবদান ছিল ১১ বলে ৫ রান। তারপরই ধোনিকে ইংগিত করে হর্ষ গোয়েঙ্কা একটি টুইট করেন, যা জন্ম দিয়েছে নয়া বিতর্কের।

সেই টুইটে একটি পরিসংখ্যান পেশ করেন তিনি, যাতে দেখা যায় স্ট্রাইক রেট সহ রান সংগ্রহের তালিকায় ধোনি বেশ পিছিয়ে রয়েছে দলের বাকি ব্যাটসম্যানদের থেকে। সেই পরিসংখ্যানের নিচেই হর্ষের টুইট, ‘এখন পর্যন্ত পুনের ব্যাটিং পরিসংখ্যান: যাতে মনোজ তিওয়ারি, রাহানে, ড্যান ক্রিশ্চিয়ানের স্ট্রাইক রেট বাকিদের থেকে বেশি। ‘

এখানেই ক্ষান্ত হননি হর্ষ। বুধবার ইডেন মেতেছিল পুনের উঠতি তারকা ক্রিকেটার রাহুল ত্রিপাঠীর দুর্দান্ত ইনিংসে। ৫২ বলে ৯৩ রান করে একাই পুনের জয় হাসিল করে নেন। ষষ্ঠ জয় পেয়ে প্লে অফে ওঠা কার্যত নিশ্চিত করে নিয়েছে পুনে ইডেনেই। তারপরেই হর্ষের ব্যাঙ্গাত্মক টুইট ছিল, “পুনের সবচেয়ে ভালো ব্যাপার হলো, প্রত্যেক ম্যাচেই একজন করে নতুন তারকার জন্ম হয়। ত্রিপাঠী, স্টোকস, স্মিথ, তাহির- ঠিক সময় ফর্মের চূড়ায় অবস্থান করেন। ‘

তাৎপর্যপূর্ণভাবে তিনি স্বেচ্ছায় ধোনির নামও করেননি টুইটে। অথচ সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে বিধ্বংসী ধোনি ৩৪ বলে ৬১ রান করে একাই হারের মুখ থেকে দলের জয় ছিনিয়ে এনেছিলেন। সেই ধোনির নামই ব্রাত্য থেকে গেল হর্ষের টুইটে। কিছুদিন আগেই চেন্নাই সুপার কিংসের হেলমেট ও জার্সি পরে ধোনির হয়ে ‘জবাব’ দিয়েছিলেন তার স্ত্রী সাক্ষী। এবার হর্ষকে মুখ বন্ধ রাখার জন্য তার ভক্তরা কী করে সেটাই দেখার বিষয়।