বুধবার, ১০ই মে, ২০১৭ ইং ২৭শে বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

অবিলম্বে চ্যাম্পিয়নস ট্রফির দল দিতে বিসিসিআইকে নির্দেশ

AmaderBrahmanbaria.COM
মে ৪, ২০১৭
news-image

 

স্পোর্টস ডেস্ক : আইসিসির সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) মতবিরোধের ফলে চ্যাম্পিয়নস ট্রফির দল ঘোষণার দিন পেরিয়ে গেছে সপ্তাহ দেড়েক হয়ে গেল। আইসিসির এই ইভেন্টে না খেলারও হুমকি দিয়ে রেখেছিল বিসিসিআই। নির্ধারিত সময়ে দল না পাঠিয়ে আইসিসিকে সেই বার্তাই দিতে চেয়েছিল তারা। তবে অবিলম্বে চ্যাম্পিয়নস ট্রফির দল ঘোষণা করতে বিসিসিআইকে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট মনোনীত অন্তর্বর্তীকালীন প্রশাসক কমিটি (সিওএ)।

বৃহস্পতিবার বিসিসিআইকে পাঠানো এক চিঠিতে সিওএ-র পক্ষ থেকে বলা হয়েছে হয়েছে, ‘ভারত যাতে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি আবার ভারতে নিয়ে আসতে পারে সে জন্য যা কিছু প্রয়োজন, তা করতে হবে। ১ জুন থেকে এই টুর্নামেন্ট শুরু হবে। চ্যাম্পিয়নস ট্রফির জন্য ২৫ এপ্রিলের মধ্যে দল ঘোষণা করার কথা ছিল। কিন্তু সেটা এখনো হয়নি। দ্রুত একটি মিটিং ডাকা হোক যেখানে নির্বাচক কমিটি অবিলম্বে দল বেছে নেবে। এরপর সেটা আইসিসিতে পাঠানো হবে।’

আইসিসি ও বিসিসিআইয়ের ঝামেলার শুরু আইসিসির সর্বশেষ বোর্ড সভার পর। দুবাইয়ের সেই সভায় লভ্যাংশ ও তিন-মোড়ল প্রশ্নে ভোটাভুটিতে শোচনীয়ভাবে হারে বিসিসিআই। তখন থেকেই গুঞ্জন ছড়িয়ে পড়ে, চ্যাম্পিয়নস ট্রফি বয়কট করতে পারে ভারত। তাই নির্ধারিত সময় ২৫ এপ্রিলের মধ্যে দল ঘোষণা করেনি তারা। আগামী রোববার বিসিসিআইয়ের বিশেষ সাধারণ সভায় এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তার আগেই বিসিসিআইকে চিঠি পাঠিয়ে অবিলম্বে দল ঘোষণার নির্দেশ দিল সিওএ।