g একুশে ফেব্রুয়ারিতে ৮০ কোটি টাকার ফুল বিক্রি | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২৬শে অক্টোবর, ২০১৭ ইং ১১ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

একুশে ফেব্রুয়ারিতে ৮০ কোটি টাকার ফুল বিক্রি

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ২২, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : চাহিদার ৭০ ভাগ যোগান দেয়া যশোরের গদখালীতে ৪ কোটি টাকার ফুল বিক্রির আশা করছে ব্যবসায়ীরা। তবে প্রান্তিক চাষীরা যে দাম পায় তার থেকে প্রকারভেদে ১০ থেকে ৩০ গুন বেশি দামে বিক্রি হয় রাজধানীসহ অন্যান্য শহরাঞ্চলে। সে হিসাবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সারাদেশে ফুলের বেচাবিক্রি ৭০ থেকে ৮০ কোটি টাকার।

অমর একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি অর্পনের পর, নানা দল আর সাধারণ মানুষের ঢল নামে। ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা আর ভালবাসা জানান তারাও।

রাজধানীর শাহবাগে পরশু রাতের চিত্র বলে দেয় লাখো মানুষের চাহিদা মেটাতে সারাদেশ থেকে বিপুল পরিমান ফুল এসেছে। এভাবেই যশোর, সাভারসহ ফুল উৎপাদনকারী বিভিন্ন অঞ্চল থেকে হলুদ গাঁদা, রজনীগন্ধা, চন্দ্রমল্লিকা, গোলাপ, গ্লাডিওলাস, এমন নানান ফুল ছড়িয়ে পড়েছে সারাদেশে।

কক শিটের ফ্রেমে রিং আকারে সাজানো ফুল দিয়েই মূলত শহীদ মিনারে শ্রদ্ধা জানায় মানুষ। চাপ সামাল দিতে বাড়তি আয়ের সুযোগ পেয়েছে অনেকে। দুইদিন ধরে অবিরাম কাজ করে যাচ্ছেন তারা। ৫০০ টাকা থেকে শুরু করে ৫ হাজার টাকা পর্যন্ত দামের রিং বিক্রি হয়েছে।

যদিও বেশি চাহিদা ১২০০ থেকে ১৫০০ টাকার মধ্যে। অনেকে ফুল কিনে শ্রদ্ধা, ভালবাসার রঙ মিশিয়ে নিজেরাই রিং বানিয়ে নেন।

এ জাতীয় আরও খবর