শুক্রবার, ১০ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২৮শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

ঠোঁটের ওপর লোম নষ্ট করে নারীর সৌন্দর্য, একে তুলে ফেলুন নিমেষেই…

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ৭, ২০১৭

লাইফস্টাইল ডেস্ক : অবাঞ্ছিত লোম সমস্যায় অনেকেই ভুগে থাকেন। সাধারণত ঠোঁটের ওপর, নাকের ভিতরে, কপাল অথবা গালে অবাঞ্ছিত লোম দেখা দেয়। কিন্তু সব থেকে বেশি বিরক্তিকর ঠোঁটের ওপরের লোমগুলি। এতে আপনার সুন্দর মুখটা বিশ্রী দেখায় এবং সবার সামনে বের হলেও লজ্জায় পড়তে হয়। আর এ ব্যাপারে কেউ প্রশ্ন করলেও উত্তর দিতে বিব্রত লাগে।

 

বিউটি টিট্রমেন্টের মাধ্যমে এ সমস্যা সমাধান করা যায়, তবে এর জন্য সময় বের করা ও অর্থ খরচ কষ্টকর।

এছাড়া অধিকাংশ ক্ষেত্রে এই টিট্রমেন্টগুলো সাময়িকভাবে লোম দূর করে। অনেকে স্থায়ী সমাধান পেতে লেজার ট্রিটমেন্টের শরণাপন্ন হয়ে থাকেন। তবে ব্যয়বহুল এই ট্রিটমেন্টটি সবাই পক্ষে করা সম্ভব নয়। তাই বলে ঠোঁটের ওপরের অবাঞ্ছিত লোম নিয়ে তো আর ঘরে বসে থাকা যায় না! তাহলে উপায়?

আরে এতো চিন্তা করছেন কেন? এর সহজ উপায় আছে আপনার ঘরেই! এবং যার সাহায্যে অবাঞ্ছিত লোমকে খুব সহজেই আপনি চিরবিদায় বলতে পারবেন। তাহলে এবার জেনে নেয়া যাক, কীভাবে ঘরোয়া প্যাকে অবাঞ্ছিত লোম দূর করা যায়।

প্যাক (১) : আধা কাপ মসুর ডাল বেটে নিন। এর সঙ্গে এক টেবিল চামুচ মুলতানি মাটি, এক চা চামুচ চন্দনের গুঁড়া, দুই টেবিল চামুচ মধু ভাল করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি ম্যাসাজ করে ঠোঁটের নিচের অবাঞ্ছিত লোমে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

প্যাক (২) : দুই টেবিল চামুচ বেসন, এক টেবিল চামুচ দুধের সর, দুই টেবিল চামুচ চন্দন, এক টেবিল চামুচ সরিষার তেল, এক টেবিল চামুচ গোলাপ জল এবং এক চিমটি হলুদের গুঁড়া মিশিয়ে প্যাক তৈরি করে নিন।

প্যাকটি ঠোঁটের নিচে অবাঞ্ছিত লোমের ওপর ম্যাসাজ করে লাগিয়ে নিন। তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি এক সপ্তাহ ব্যবহার করলেই আপনি বুঝতে পারবেন কীভাবে একেএকে অবাঞ্ছিত লোম হাওয়া হয়ে গেছে।