শুক্রবার, ১০ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২৮শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

সুপারিশে মনজুর হোসেনের নাম?

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ৬, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : মনজুর হোসেন কি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হচ্ছেন? সিইসি হিসেবে সার্চ কমিটি যে দুটো নাম প্রস্তাব করতে যাচ্ছে তাঁর মধ্যে মনজুর হোসেনের নাম আছে বলে সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে। আজ রাষ্ট্রপতির কাছে সম্ভাব্য নির্বাচন কমিশনারদের নাম জমা দেবে সার্চ কমিটি। রাষ্ট্রপতির কাছে এই সুপারিশ দেয়ার পর তিনি নিয়োগ চূড়ান্ত করবেন।

আগামী বুধবার শেষ হচ্ছে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমেদের মেয়াদ। তার আগেই কমিশনে নিয়োগ চূড়ান্ত করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

এক মাস ধরে ৩১টি দলের সঙ্গে সংলাপ শেষে নির্বাচন কমিশনে নিয়োগের জন্য সুপারিশ করতে গত ২৫ জানুয়ারি ছয় সদস্যের সার্চ কমিটি গঠন করা হয়। তাদেরকে ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সার্চ কমিটি রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নেয়া ৩১টি দলের কাছে নাম চেয়েছিল। এদের মধ্যে ২৬টি দল নাম জমা দেয় পাঁচটি করে। মনজুর হোসেনের নাম আওয়ামী লীগের তালিকায় ছিল বলে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়েছে।

সূত্র ঢাকাটাইমসকে জানায়, সার্চ কমিটি চূড়ান্ত তালিকায় মনজুর হোসেনকে রাখা হয়েছে। মিষ্টভাষী ও সদালাপী মনজুর হোসেন ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকতে নেত্রকোনা জেলার প্রশাসক ছিলেন তিনি। ছিলেন ঢাকায় বিদ্যুৎ সরবরাহ সংস্থা ডেসার সদস্য।

সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ছিলেন তিনি। পরে তিনি পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব এবং পরবর্তীতে স্থানীয় সরকার সচিব হন। এছাড়া পরিকল্পনা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র, কৃষি মন্ত্রণালয়, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব পদেও দায়িত্ব পালন করেন।

শেষে স্থানীয় সরকার বিভাগের সচিব হিসেবে অবসরে যান মনজুর হোসেন। এখন তিনি রাষ্ট্রায়াত্ব ব্যাংক রূপালী ব্যাংকের চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করছেন। মুক্তিযুদ্ধের সপক্ষের পরিবারের সদস্য মনজুর হোসেনের ভাই মালিক খসরু ৭৩ ব্যাচের পুলিশ কর্মকর্তা ছিলেন। পুলিশ সুপার হিসেবে তিনি অবসর নেন। তার গ্রামের বাড়ি ফরিদপুরের আলফাডাঙ্গায়। উপজেলাটি আওয়ামী লীগের ঘাঁটি বলে পরিচিত।ঢাকাটাইমস

এ জাতীয় আরও খবর