রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২৩শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

ডেইলি মেইলের বিরুদ্ধে আদালতে গিয়ে হারলেন মেলানিয়া

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ৪, ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাজ্য ভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মেইলে মানহানিকর খবর প্রকাশ করা হয়েছে যুক্তরাষ্ট্রের ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের এমন অভিযোগ নাকচ করেছে মেরিল্যান্ডের একটি আদালত। সংবাদমাধ্যমটির বিরুদ্ধে দেড়শ’ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দাবি করে আদালতে আবদেন করেছিলেন মেলানিয়।

শনিবার ব্রিটিশ সংবাদমাধ্যম ইনডিপেনডেন্ট জানিয়েছে, ডেইলি মেইল বিদেশি সংবাদমাধ্যম হওয়ায় আদালতের বিচারক অভিযোগটি আমলে নেওয়ার কোনো কারণ দেখেননি।

স্লোভেনীয় বংশোদ্ভূত ৪৬ বছর বয়সী মেলানিয়ার অতীত জীবনের নানা কর্মকাণ্ড সংবাদমাধ্যমে উঠে আসে। যা ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় প্রভাব ফেলে। সে সময় মেলানিয়ার মডেল জীবনের নগ্ন ছবি ছাপায় বেশ কয়েকটি সংবাদমাধ্যম।

ডেইলি মেইলের বিরুদ্ধে আদালতে মেলানিয়ার আইনজীবীরা বলেন, যুক্তরাষ্ট্রের এই রাজ‌্যটিতে প্রতি ঘণ্টায় যুক্তরাজ‌্যের সংবাদপত্রটির ৪ হাজার ৬০০ প্রতিবেদন ইন্টারনেটে পড়া হয়। প্রতি দিনে মেরিল‌্যান্ড থেকে ৭২ হাজার জন ডেইলি মেইলের ওয়েবসাইট ব্রাউজ করেন।

তবে আদালত তাদের আবেদন খারিজ করে দেওয়ার পর এখন নিউ ইয়র্কের আদালতে যাওয়ার কথা ভাবছেন তার আইনজীবীরা। সেখানে ডেইলি মেইলের একটি অফিস থাকায় আদালত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলে আশা করছেন আইনজীবীরা।