রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২৩শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

আগামী নির্বাচন এ সরকারের অধীনেই: তোফায়েল

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ৪, ২০১৭

 

নিজস্ব প্রতিবেদক : এ সরকারের অধীনেই আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।শনিবার দুপুরে ভোলা জেলা পরিষদের নব-নির্বাচিত সদস্যদের দায়িত্বভার গ্রহণ ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলুর সভাপতিত্বে অনুষ্ঠানে বন ও পরিবেশ উপ-মন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন ও সাবেক সচিব এম মোকাম্মেল হক প্রমুখ বক্তব্য দেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, “২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে রূপান্তরিত হবে। আর ২০২১ সালের মধ্যে হবে মধ্যম আয়ের দেশ। সেই লক্ষ্য অর্জনে সরকার ব্যাপক কর্মযজ্ঞ বাস্তবায়ন করছে।”

তিনি বলেন, ২০২১ সালের মধ্যে আমাদের ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করার পরিকল্পনা রয়েছে। এটা বাস্তবায়ন হলে দেশের শতভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পাবে। রপ্তানি আয়, বৈদেশিক রিজার্ভ, রেমিটেন্সসহ অর্থনীতির সব সূচকে বাংলাদেশ এখন পাকিস্তানের চেয়ে এগিয়ে গেছে।”

ভোলার উন্নয়ন প্রসঙ্গে তোফায়েল আহমেদ বলেন, “বর্তমান সরকারের আমলে এই জেলায় ব্যাপক উন্নয়ন হচ্ছে। এখানকার ৪টি নির্বাচনী এলাকায় নদী ভাঙন রোধে প্রায় ১৬শ’ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া জেলার সব কাঁচা রাস্তা পাকা করার জন্য ৪৬৫ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন হয়েছে।”

অনুষ্ঠানে জেলা প্রশাসক সেলিমউদ্দিন, পুলিশ সুপার মোখতার হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, ভাইস চেয়ারম্যান ইউনুছ, পৌর মেয়র মনিরুজ্জামানসহ জেলার ৭ উপজেলার চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।