বুধবার, ১লা ফেব্রুয়ারি, ২০১৭ ইং ১৯শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

আখাউড়ায় এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে বিদ্যালয় ভাংচুর

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ২৯, ২০১৭

নিজস্ব প্রতিবেদক ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে বক্তৃতা দেয়ার সুযোগ না পেয়ে বিদ্যালয় ভাংচুর করেছে শিক্ষার্থীরা। এসময় ক্ষুব্দ শিক্ষার্থীরা প্রধান শিক্ষকসহ কয়েকজন শিক্ষকের সাথে অসৌজন্য আচরন করে। খবর পেয়ে পুলিশ ও এলাকাবাসী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পৌর শহরের দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয়ে গত শনিবার এ ঘটনা ঘটে। খোঁজ নিয়ে জানা যায়, সকালে দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয়ের চলতি সনের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব সফি উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: শামছুজ্জামান। তবে একটি সরকারি প্রোগ্রাম উপলক্ষে কয়েকজন সরকারী কর্মকর্তা বিদ্যালয় পরিদর্শনে আসার কথা থাকায় অনুষ্ঠানটি দ্রুত শেষ করতে হয়। একারণে বিদায়ী ছাত্রদের মধ্যে বক্তৃতা দিতে আগ্রহী কিছু ছাত্র বক্তৃতা দেয়ার সুযোগ দেয়া হয়নি। এনিয়ে ছাত্রদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। অতিথিরা চলে যাওয়ার পর ক্ষুব্ধ ছাত্ররা বিদ্যালয়ের কয়েকটি কক্ষের দরজা-জানালা ও চেয়ার ভাংচুর করে। এসময় প্রধান শিক্ষকের কক্ষ অবরুদ্ধ করে রাখে ছাত্ররা। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন পরীক্ষার্থী জানায় বিদায় অনুষ্ঠানের জন্য তাদের কাছ থেকে ৫শ টাকা করে নেয়া হয়েছে। কিন্তু অনুষ্ঠানটি যেভাবে করার কথা বলেছিল সেভাবে করা হয় নাই। বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মাহফুজুর রহমান বলেন, আগামী ১০ ফেব্রুয়ারী একটি সরকারি প্রোগ্রামকে কেন্দ্র করে বিদায় অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়। এ কারণে শিক্ষাথীরা বক্তব্য দিতে না পারায় ক্ষুব্দ হয়ে বিদ্যালয়ের একাধিক দরজা জানালা ভাঙচুর করে।

পৌর কাউন্সিলর ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য বাবুল মিয়া বলেন, শিক্ষার্থীরা কিছু ঝামেলা করেছে। বিষয়টি সামাজিকভাবে মীমাংসার জন্য চেষ্টা চলছে।
এ ব্যাপারে আখাউড়া থানার অফিসার ইনচার্জ মোশাররফ হোসেন তরফদার বলেন, কিছু শিক্ষার্থী বক্তৃতা দেয়াকে কেন্দ্র করে এ ধরণের ঘটনা ঘটিয়েছে বলে আমরা মৌখিকভাবে জানতে পেরেছি। তখন থানা থেকে পুলিশ পাঠিয়েছিলাম। পুলিশ ঘটনাস্থলে গিয়ে কোন ধরনের হট্টগুল পায়নি।