বৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২০শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

কাল আবার বসছে অনুসন্ধান কমিটি

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : অনুসন্ধান কমিটির সঙ্গে মতবিনিময় করে নিজেদের মতামত জানিয়েছেন চারজন বিশিষ্ট নাগরিক। আজ বুধবার বেলা ১১টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এই মতবিনিময় শুরু হয়।

শেষ হয় দুপুর সাড়ে ১২টার দিকে। আগামীকাল বৃহস্পতিবার বিকেল চারটায় অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশনের (ইসি) নাম চূড়ান্ত করতে বৈঠকে বসবে। যে চারজন বিশিষ্ট নাগরিক অনুসন্ধান কমিটিতে মতামত জানিয়েছেন, তাঁরা হলেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) মোহাম্মদ আবু হেনা, আইনজীবী রোকনউদ্দিন মাহমুদ, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার ও ডেইলি স্টার সম্পাদক মাহ্‌ফুজ আনাম। নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) আবদুর রশিদকে আমন্ত্রণ জানানো হলেও পরে গতকাল মঙ্গলবার তাঁর নাম বাদ দেওয়া হয়।

গতকাল সন্ধ্যায় মন্ত্রিপরিষদসচিবকে সাংবাদিকরা প্রশ্ন করেন, আবদুর রশিদের বিরুদ্ধে প্রতারণামূলক মামলা বিচারাধীন। এটা আমলে নেওয়া হবে কি না? জবাবে সচিব বলেন, অনুসন্ধান কমিটিকে এটা জানানো হবে। পরে জানতে চাইলে মন্ত্রিপরিষদসচিব বলেন, আবদুর রশিদের নামে মামলা থাকায় তাঁকে বাদ দেওয়া হয়।

আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে অনুসন্ধান কমিটির অন্য সদস্যরা হলেন হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, সরকারি কর্মকমিশনের চেয়ারম্যান মোহাম্মদ সাদিক, বাংলাদেশের মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মাসুদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য শিরীণ আখতার।

এ জাতীয় আরও খবর