বুধবার, ১লা ফেব্রুয়ারি, ২০১৭ ইং ১৯শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

বিসিসিআই শুদ্ধিকরণে চার প্রশাসক!

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৩১, ২০১৭

 

আন্তর্জাতিক ডেস্ক :প্রথম জন ভারতের সাবেক প্রধান হিসাব নিরীক্ষক বিনোদ রাই। দ্বিতীয় জন ইতিহাসবিদ রামচন্দ্র গুহ। তৃতীয় জন মহিলা ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ডায়ানা এডুলজি। চতুর্থ জন করপোরেট জগতের লোকবিক্রম লামায়ে।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) পরিচালনার জন্য সুপ্রিম কোর্ট এই চারজনকে বেছে নিয়েছে। চার সদস্যের এই প্যানেল শিগগিরই দায়িত্ব নেবে। বোর্ডের প্রধান নির্বাহীর সঙ্গে আলোচনা করেই বোর্ড পরিচালনা করতে বলা হয়েছে তাঁদের।

নিয়োগ পাওয়া বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে খুবই আশাবাদী ভারতীয় দলের সাবেক অধিনায়ক বিষেণ সিং বেদি। এ ব্যাপারে তিনি বলেন, ‘আমার বিশ্বাস বোর্ড পরিচালনায় এই চারজন সফল হবেন। তাঁদের ব্যর্থ হওয়ার কোনো সম্ভাবনা দেখছি না আমি। এই কাজের জন্য তাঁরা খুবই যোগ্য ব্যক্তি। তা ছাড়া তাঁদের সততা নিয়েও প্রশ্ন তোলার কোনো অবকাশ নেই।’

কমিটির অন্যতম সদস্য সাবেক ক্রিকেটার ডায়ানা এডুলজি বলেন, ‘এটি অনেক বড় দায়িত্ব। আমাদের জন্য চ্যালেঞ্জিংও বটে। এই দায়িত্বে সফল হতে আমরা খুবই আশাবাদী। আমাদের একমাত্র লক্ষ্য থাকবে ক্রিকেটকে এগিয়ে নেওয়া।’

বেশ কিছুদিন আগে ভারতীয় সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি রাজেন্দ্র লাল লোধার নেতৃত্বাধীন একটি কমিশন বিসিসিআই সংস্কারের জন্য কিছু সুপারিশ করেছিল। কিন্তু সে সুপারিশ বাস্তবায়ন করতে পারেনি বলে সুপ্রিম কোর্টের নির্দেশে দায়িত্ব থেকে সরে দাঁড়াতে হয় বোর্ডের সভাপতি অনুরাগ ঠাকুর ও সচিব অজয় শিরকেকে।