বৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২০শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

সুপ্রিমকোর্টের জন্য নেইল খোজুখকে বেছে নিলেন ট্রাম্প

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১, ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক : ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্র সুপ্রিম কোর্টের জন্য প্রার্থী হিসেবে বেছে নিয়েছেন কলরোডা ফেডারেল আপিল কোর্টের বিচারপতি নেইল খোজুখকে। ৪৯ বছর বয়সী এই বিচারপতি সিনেটে অনুমোদন পেলে প্রধান বিচারপতি অন্টোনিও স্কেলিয়ার স্থলাভিষিক্ত হবেন।

অবশ্য এরই মধ্যে ট্রাম্পের এই বাছাইয়ের বিরোধিতা করেছে সিনেটে থাকা শীর্ষ ডেমোক্রেটিক নেতারা। তারা জানায়, ট্রাম্পের এই নিয়োগের বিষয়ে তাদের ‘বড় রকমের সন্দেহ রয়েছে’।

এদিকে নিজের বাছাই সম্পর্কে ট্রাম্প বলেছেন, বিচারপতি খোজুখ অত্যন্ত মেধাবী এবং আইন বিষয়ক জ্ঞানের ক্ষেত্রে অনন্য একজন। দেশের সংবিধানকে যথাযথভাবে ব্যাখ্যা প্রদানের ক্ষেত্রে তিনি যথোপযুক্ত ব্যক্তি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের অধিকাংশ জন গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের ক্ষেত্রে নির্বাহী আদেশ নিয়ে জটিলতা সৃষ্টি হলে তার সমাধান প্রদান করে আদালত। গত কয়েক বছরে গর্ভপাত, জেন্ডার ও বন্দুক নিয়ন্ত্রণ ইস্যুগুলোর সমাধানও এভাবেই করা হয়েছে।

নেইল খোজুখ তাকে বেছে নেয়ার পর সাংবাদিকদের বলেন, আমাকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বেছে নেয়ায় গর্বিত অনুভব করছি। আশা করছি সিনেট আমাকে নির্বাচিত করলে ভাল কিছু করব। বিবিসি।