বৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২০শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

যাত্রাবাড়িতে র‌্যাবের অভিযান: জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের আইটি প্রধানসহ আটক ৪

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ির দনিয়ায় একটি ‘জঙ্গি আস্তানা’য় অভিযান চালিয়ে ‘জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের আইটি শাখার প্রধানসহ’ চারজনকে আটক করেছে র‌্যাব।

গতকাল মঙ্গলবার রাত ৩টার দিকে ওই এলাকার একটি বাসা ঘিরে ফেলে পরে আজ বুধবার ভোরে সেখানে অভিযান চালানো হয়।

আটক চারজন হলেন- আশফাক-ই-আজম ওরফে আপেল, মাহবুবুর রহমান, শাহিনুজ্জামান ও আশরাফুল ইসলাম।

র‌্যাবের মিডিয়া উইংয়ের উপ-পরিচালক মেজর হোসেন রইসুল আজম মনি বলেন, এরা সবাই জেএমবির সারোয়ার তামিম গ্রুপের সদস‌্য। এদের মধ‌্যে আশফাক-ই-আজম ওই দলের আইটি এক্সপার্ট।

র‌্যাব-১০ এর অধিনায়ক জাহাঙ্গীর হোসেন মাতুব্বর জানান, ওই বাসা থেকে অস্ত্র গুলি ও বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এর মধ‌্যে দুটি নাইন এমএম পিস্তল, ২১ রাউন্ড গুলি, দুটি চাপাতি, দুটি ছুরি, গান পাউডার ও বোমা তৈরির বিভিন্ন উপকরণ রয়েছে।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে অনেক জঙ্গি গ্রেপ্তার হওয়ায় এরা ছড়িয়ে ছিটিয়ে ছিল। আমরা তথ‌্য পেয়েছি, আবারও তারা নতুন করে জাড়ো হচ্ছিল। কবিরাজবাগের পাঁচ তলা ওই ভবনের দ্বিতীয় তলায় দুই কক্ষের একটি বাসা ভাড়া নিয়ে জঙ্গিরা সেখানে আস্তানা গড়ে তুলেছিল। নির্মাণ শ্রমিক পরিচয় দিয়ে গত ২৩ জানুয়ারি তারা ওই বাসা ভাড়া নেয়।

জাহাঙ্গীর হোসেন মাতুব্বর বলেন, বাড়ির মালিক একজন নারী। বাসা ভাড়া নেওয়ার সময় তাকে তারা বলেছে, আগে গুলশানের একটি নির্মাণ সাইটে কাজ করত তারা। ওই কাজ শেষ হয়ে যাওয়ায় যাত্রাবাড়ীতে আরেকটি সাইটে কাজ নিয়েছে। সেজন‌্যই এখানে বাসা ভাড়া করছে। বাড়িওয়ালী ভোটার আইডি আর ছবি চাওয়ায় বলেছিল, ১ তারিখ সব দিয়ে দেবে।

তিনি জানান, একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইটি বিষয়ে পড়ালেখা করার পর বছর পাঁচেক আগে জঙ্গিবাদে জড়িয়ে পড়েন আশফাক। আর তার সঙ্গে আটক হওয়া শাহিনুজ্জামান অস্ত্র চালনায় দক্ষ।

জাহাঙ্গীর হোসেন মাতুব্বর বলেন, তাদের নাশকতা ঘটানোর পরিকল্পনা ছিল বলে আমরা প্রাথমিকভাবে মনে করছি। জিজ্ঞাসাবাদ করার সুযোগ পেলে তাদের সেই পরিকল্পনা আমরা জানার চেষ্টা করব।

এ জাতীয় আরও খবর