বুধবার, ১লা ফেব্রুয়ারি, ২০১৭ ইং ১৯শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

বাংলাদেশ সারপ্রাইজ প্যাকেজ: গাভাস্কার

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৩১, ২০১৭

স্পোর্টস ডেস্ক :এই প্রথম ভারতের মাঠে টেস্ট খেলতে যাচ্ছে মুশফিক বাহিনী। আগামী ৯ ফেব্রুয়ারি ম্যাচের আগে ভারত `এ` দলের বিপক্ষে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আর দুই দিনের এ প্রস্তুতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে ভারত।

 

ভারতের প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কার স্পষ্ট করেই বলে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেটে এখন একটি অবিশ্বাস্য দল। তিনি বলেন, ”ভারতীয় সাপোর্ট স্টাফরা নিশ্চিতভাবেই চোখ রেখেছিল নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজের দিকে। পাশাপাশি অস্ট্রেলিয়ার দিকেও তাকিয়েছিল, যেখানে পাকিস্তান খুব খারাপভাবে সিরিজ শেষ করেছে।

এই দুটো সিরিজের দিকে ভারতের সাপোর্ট স্টাফদের তাকিয়ে থাকার কারণ আছে। ইংল্যান্ড-ভারত সিরিজ শেষ হওয়ার পর বাংলাদেশ এক টেস্টের সিরিজ খেলতে ভারতে আসবে। তারপর চার টেস্টের সিরিজ খেলতে আসবে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশ সিরিজ হারতে পারে, কিন্তু ওদের পারফরমেন্স, বিশেষ করে সাকিব আল হাসানের কথা বলতেই হবে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাকিবের পারফরমেন্স প্রত্যাশা বাড়াবে বাংলাদেশের। কারণ ঘরের মাঠের মতো একই পরিবেশে খেলার সুযোগ পাবে বাংলাদেশ। বাংলাদেশকে হালকাভাবে না নিলেই ভাল করবে। ব্যক্তিগত নৈপুণ্য দিয়ে টোয়েন্টি ২০ বিশ্বকাপের মতো বাংলাদেশ কিন্তু সারপ্রাইজ প্যাকেজ হতে পারে।”

৭ ও ৮ ফেব্রুয়ারি ম্যাচ ভেন্যু রাজিব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করবে বাংলাদেশ। ৯ থেকে ১৩ ফেব্রুয়ারি হবে ভারতের বিপক্ষে সেই টেস্ট ম্যাচ। ম্যাচ শেষে ১৪ ফেব্রুয়ারি দেশে ফেরার কথা রয়েছে মুশফিকদের।

ভারত ‘এ’ দল :

অভিনব মুকুন্দ (অধিনায়ক), প্রিয়ঙ্ক পাচাল, ঋশভ পান্থ, ইশান কিষাণ, বিজয় শংকর, হার্দিক পান্ডিয়া, শ্রেয়াশ আইয়ার, ইশাঙ্ক জাগ্গি, জয়ন্ত যাদব, কুলদীপ যাদব, অঙ্কিত চৌধুরী, সিভি মিলিন্দ ও নিতিন সাইনি।