বৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২০শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

সুষ্ঠু নির্বাচনে দক্ষ সিইসি চান বিশিষ্ট চার নাগরিক

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের ভূমিকাকে মুখ্য করে দেখছেন চার বিশিষ্ট নাগরিক। বুধবার (০১ ফেব্রুয়ারি) দুপুরে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির বৈঠক শেষে বিশিষ্ট চার নাগরিক এ মত দিয়েছেন। তারা সাংবাদিকদের বলেন, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে শারীরিক ও মানসিকভাবে সামর্থ্যবান একজনকে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে চান।

অনুসন্ধান কমিটির সঙ্গে বৈঠকে বসা চার বিশিষ্ট নাগরিক হলেন, সাবেক প্রধান নির্বাচন কমিশনার আবু হেনা, বিশিষ্ট আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ, দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারোয়ার ও ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম। এর মধ্যে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিশিষ্ট আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ ও দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারোয়ার।

তারা বলেন, নতুন নির্বাচন কমিশন গঠনে অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের নিয়োগে পরামর্শ দিলেন চার বিশিষ্ট নাগরিক।যাদের অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় সামান্য ঘাটতি আছে, তাদেরকে নির্বাচন কমিশনারদের মতো সাংবিধানিক দায়িত্বে বসানো যাবে না। যারা দেশপ্রেম বুকে ধারণ করে, মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনা লালন করে তাদের হাতেই দায়িত্ব দেয়ার বিষয়ে সুপারিশ করতে হবে রাষ্ট্রপতির কাছে।

এর আগে, বুধবার বেলা সোয়া ১১টার দিকে সুপ্রিম কোর্টের জাজেস লাইঞ্জে সার্চ কমিটির সঙ্গে বৈঠকে বসেন চার বিশিষ্ট নাগরিক।এর আগে বৈঠকে পাঁচ বিশিষ্ট নাগরিকের সঙ্গে বৈঠকে বসার কথা থাকলেও এ তালিকা থেকে নিরাপত্তা বিশ্লেষক মেজর (অব.) আবদুর রশিদের নাম বাদ দিয়ে চারজনকে রাখা হয়েছিল।