বৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২০শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

ভারত সফরের দলে নেই মুস্তাফিজ !

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১, ২০১৭

চোট থেকে সেরে উঠেই নিউজিল্যান্ড সফরের দলে সুযোগ পেয়েছিলেন তিনি। কিউইদের বিপক্ষে কয়েকটি ম্যাচ খেলেও ছিলেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। কিন্তু কাঁধে ব্যথা পাওয়ার কারণে পরে দলের বাইরে চলে যেতে হয়েছে তাঁকে। বিশেষ করে টেস্ট সিরিজের একটি ম্যাচও খেলতে পারেননি এই বাঁহাতি পেসার।

এবার ভারত সফরের দলেও মুস্তাফিজকে রাখা নাও হতে পারে। আগামী মার্চে শ্রীলঙ্কা সফরের কথা ভেবেই তাঁকে এ সফরের দলে রাখা হচ্ছে না। কারণ, কাটার-মাস্টার নাকি এখনো পুরোপুরি ফিট হয়ে ওঠেননি।

জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু মনে করেন, এই টেস্টে মুস্তাফিজকে বিশ্রাম দেওয়া হলেই ভালো হবে। এ ব্যাপারে তিনি বলেন, ‘আমি যতটুকু জানি, টেস্ট ম্যাচ খেলার মতো পুরোপুরি ফিট হয়নি মুস্তাফিজ। তাই আমি মনে করি, আরো কিছুদিন তাঁর বিশ্রামে থাকা উচিত। বিশেষ করে শ্রীলঙ্কায় লম্বা সফরে খেলতে হলে এই ম্যাচে তাঁকে না খেলালেই ভালো হবে।’

শুধু মুস্তাফিজই নয়, শঙ্কা রয়েছে ওপেনার ইমরুল কায়েসকে নিয়েও। নিউজিল্যান্ড সফরে ঊরুতে চোট পেয়েছিলেন তিনি, এখনো পুরোপুরি সেরে ওঠেননি তিনি।

তবে টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম ও মিডলঅর্ডার ব্যাটসম্যান মুমিনুল হক চোট থেকে সেরে উঠে এখন অনুশীলন করছেন। তাই তাঁদের দলে ফেরাটা এখন নিশ্চিতই বলা যায়।

এবারই প্রথম ভারত সফরের আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। হায়দরাবাদে তাঁরা খেলবে একটি টেস্ট। ম্যাচটি হবে ৯ থেকে ১৩ ফেব্রুয়ারি। তার আগে ৫ ফেব্রুয়ারি থেকে দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন মুশফিক-তামিমরা।