মঙ্গলবার, ৯ই মে, ২০১৭ ইং ২৬শে বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

আমার স্ত্রী পর্ন দেখে, যা আমার মোটেও ‍পছন্দ না

AmaderBrahmanbaria.COM
ডিসেম্বর ৭, ২০১৬

অনলাইন ডেস্ক : প্রশ্ন: আমি দুই বছর ধরে বিবাহিত এবং সম্প্রতি আমি একটি নতুন চাকরিতে যোগদান করেছি। এরপর থেকে আমি আমার স্ত্রীকে খুব বেশি সময় দিতে পারছি না।

তিনি একজন ভ্রমণ চিত্রগ্রাহক এবং কাজের অ্যাসাইনমেন্ট নিয়েই বেশিরভাগ সময় ভ্রমণ করেন। এর আগে আরো কম ব্যস্ততাপূর্ণ চাকরি করায় আমি তার জন্য অন্তত সাপ্তাহিক ছুটিতে সময় বের করতে পারতাম। কিন্তু এখন পরস্পরের জন্য গুনগত মান সম্পন্ন সময় বের করা আমাদের দু’জনের জন্যই কঠিন হয়ে পড়েছে।
সম্প্রতি তিনি যখন তার ল্যাপটপ ব্যবহার করছিলেন আমি বুঝতে পারি যে তিনি পর্ন দেখছেন। আর সত্যি বলতে কি বিষয়টি জানতে পেরে তার ওপর আমার পুরোপুরি ঘেন্না ধরে গেছে। তিনি কেন এমনটা করলেন? আমি তার যৌন আকাঙ্খা মেটাতে পারিনি বলেই কি তিনি এমনটা করেছেন? দয়াকরে আমাকে কী করতে হবে সে ব্যাপারে দিক-নির্দেশনা দিন।
উত্তর দিচ্ছেন ড. আশিমা প্রুথি:
প্রথম কথা হলো পর্ন দেখা কোনো অপরাধ নয়। আর পুরুষদের মতো নারীদেরও তাদের যৌন আকাঙ্খা মেটানোর পূর্ণ অধিকার রয়েছে।
দ্বিতীয়ত, আপনার স্ত্রী পর্ন দেখছে, এই বিষয়টি জানার পর তার ওপর ঘেন্না ধরার কিছুই নেই।
সোজা কথায় আপনাদের সমস্যাটি হলো একটি ধ্রুপদি আধুনিক দম্পতির সমস্যা। যাদের দু’জনেই উচ্চ চাপ সম্পন্ন চাকরি করার কারণে পরস্পরের জন্য সময় বের করতে পারেন না। যার ফলে আপনাদের দু’জনের মধ্যে দীর্ঘদিন ধরে কোনো শারীরিক সম্পর্কও হয়নি।
আর সম্ভবত এই কারণেই আপনার স্ত্রী তার যৌন হতাশা দূর করতে পর্ন দেখেছেন।
আমার পরামর্শ হলো আপনি তার সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলুন। তাকে বলুন যে আপনি তার প্রতি পুরোপুরি সহানুভূতিশীল। আর তার পর্ন দেখার বিষয়টি নিয়ে খুব বেশি কথা বলতে যাবেন না। আপনি বিষয়টিকে যতটা বড় করে দেখছেন তার জন্য হয়তো বিষয়টি অতটা গুরুতর নয়।
আর সবশেষে বলব, ইস্যুটি নিয়ে খুব বেশি চিন্তিত না হয়ে বরং পরস্পরের জন্য সময় বের করার চেষ্টা করুন। এবং পরস্পরের সঙ্গে আবেগগত ও শারীরিক ভালোবাসা বিনিময় করুন। আপনাদের দু’জনেরই সেটা দরকার! ভালো থাকেবন।