১২ই নভেম্বর, ২০১৬ ইং, শনিবার ২৮শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 4 » জাবির ছাত্রছাত্রীদের মারধর: সড়ক অবরোধ, ৫ বিজিবি সদস্য প্রত্যাহার


জাবির ছাত্রছাত্রীদের মারধর: সড়ক অবরোধ, ৫ বিজিবি সদস্য প্রত্যাহার


Amaderbrahmanbaria.com : - ১১.১১.২০১৬

নিউজ ডেস্ক : কক্সবাজারের টেকনাফ উপজেলার জাহাজ ঘাটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের পিটিয়েছে বিজিবি সদস্যরা। আজ বৃহস্পতিবার বিকেলে এই ঘটনা ঘটে।

এর প্রতিবাদে শিক্ষার্থীরা ঘণ্টাব্যাপী টেকনাফ-কক্সবাজার সড়ক অবরোধ করে রাখে। এ সময় কয়েকশ যানবাহন সড়কের উভয় পাশে আটকা পড়ে। পরে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকতারা ঘটনাস্থলে এসে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে সন্ধ্যা পৌনে ৭টার দিকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নেয় ও পরিস্থিতি শান্ত হয়ে আসে।

পরে শিক্ষার্থীদের পক্ষ থেকে জাবির পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মশিউর রহমান দায়ী বিজিবি সদস্যদের লিখিতভাবে শাস্তির দাবি জানান। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে দায়িত্বরত পাঁচ বিজিবি সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। রাত ৮টার দিকে শিক্ষার্থীরা তাদের গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়।

সরেজমিনে জানা গেছে, বুধবার সেন্টমার্টিন ভ্রমণে যাওয়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের বিভিন্ন বর্ষের প্রায় দেড়শ ছাত্রছাত্রী বৃহস্পতিবার সন্ধ্যায় ফিরছিলেন। এ সময় জাহাজ ঘাটে জটলার সৃষ্টি হলে তা নিয়ে দায়িত্বরত ২ বিজিবি ব্যাটালিয়নের দমদমিয়া বিওপি ফাঁড়ির জওয়ানদের সঙ্গে শিক্ষার্থীদের বাগবিতণ্ডা হয়।

চতুর্থ বর্ষের শিক্ষার্থী জিতু ও শুভ্রসহ শিক্ষার্থীরা জানান, এ সময় বিজিবি সদস্যরা তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করেন। একপর্যায়ে তাঁদের শারীরিকভাবে লাঞ্ছিত করেন। পরে সাদা পোশাকে বিওপি থেকে আরো বিজিবি সদস্য গিয়ে তাঁদের মারধর করে বলে অভিযোগ করেন। এ সময় ছাত্রীদেরও শারীরিকভাবে লাঞ্ছিত করে বলে তাঁরা জানান। এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা পৌনে ৭টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন।

পরে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শফিউল আলম, বিজিবি ২ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর আবু রাসেল সিদ্দিকী, টেকনাফ থানার পরিদর্শক (তদন্ত) আশরাফুজ্জামানসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে শিক্ষার্থী-শিক্ষকদের সঙ্গে কথা বলে দায়ী বিজিবি সদস্যদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়। এ সময় শিক্ষার্থীদের পক্ষে বিভাগের সহযোগী অধ্যাপক মশিউর রহমান লিখিতভাবে শাস্তির দাবি জানান। ঘটনার শিকার কয়েকজন ছাত্রছাত্রী লিখিতভাবে ঘটনার বিবরণ দেন। এ সময় বিজিবির উপ-অধিনায়ক ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ৫ বিজিবি সদস্যকে প্রত্যাহার করে ব্যাটালিয়নে পাঠিয়ে দেন।

বিজিবি ২ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর আবু রাসেল সিদ্দিকী জানান, এ ঘটনায় দমদমিয়া ঘাটে দায়িত্বরত পাঁচ বিজিবি সদস্যকে প্রত্যাহার করে ব্যাটালিয়নে ফেরত পাঠানো হয়েছে। এ ছাড়া তাঁদের বিরুদ্ধে তদন্ত ও বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

এদিকে টেকনাফের ঘটনায় রাতে ঢাকা-আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেট এলাকায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। এতে আটকাপড়ে মহাসড়কে চলাচলরত কয়েক হাজার যানবাহন। যাত্রীরা পড়ে চরম দুর্ভোগে।

খবর পেয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close