বুধবার, ২৩শে মে, ২০১৮ ইং ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

অনিবন্ধিত সিম বন্ধ না করতে উচ্চ আদালতে রিট

1458_114665নিজস্ব প্রতিবেদক : সরকারের দেয়া সময়সীমার পরও অনিবন্ধিত সিম বন্ধ না করার নির্দেশনা চেয়ে উচ্চ আদালতে রিট দায়ের করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার আপিল বিভাগের চেম্বার আদালতে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের বৈধতা চ্যালেঞ্জ করে রিটকারী আইনজীবী অনিক আর হক আজ সোমবার ওই আবেদন করেন।

অনিক বলেন, “হাইকোর্ট সিম নিবন্ধন প্রক্রিয়াকে বৈধ বলে রায় দেন। কিন্তু এখনো পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়নি। তার আগে সরকার নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন না করলে ৩১ মের পর অনিবন্ধিত সিম সংযোগ বিচ্ছিন্ন করা হবে বলে ঘোষণা দিয়েছে। অথচ আমরা এর বিরুদ্ধে আপিল করব বলে ঘোষণা দিয়েছি। তাই সরকারের এ সিদ্ধান্তের বিষয়ে নির্দেশনা চেয়ে আবেদন করেছি।”

গত ১২ এপ্রিল বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি এ কে এম সাহিদুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সিম নিবন্ধন প্রক্রিয়াকে বৈধ ঘোষণা করে রায় দেন।

গত ১৪ মার্চ বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন কার্যক্রম কেন অবৈধ নয় তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। এ বিষয়ে দুই দিন শুনানির পর রুল নিষ্পত্তি করে রায় দেন আদালত।

এর আগে গত ৯ মার্চ বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন কার্যক্রমের বৈধতা চ্যালেঞ্জ করে এস এম এনামুল হক নামের এক আইনজীবী হাইকোর্টে রিট আবেদন করেন।

Print Friendly, PDF & Email