শুক্রবার, ২৫শে মে, ২০১৮ ইং ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

২ মামলায় খালেদার জিয়ার জামিন শুনানি দুপুরে

নিজস্ব প্রতিবেদক : কুমিল্লায় হত্যা ও নড়াইলে মানহানির একটি মামলায় আবারও কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা জামিন আবেদনের শুনানি আজ বুধবার দুপুরে শুরু হবে। দুপুর দুইটায় বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জেবিএম হাসানের বেঞ্চে এ শুনানি শুরু হওয়ার কথা রয়েছে। এর আগে গতকাল মঙ্গলবার এ দুটি মামলায় খালেদা জিয়ার করা জামিন আবেদনের শুনানি আজ বুধবার পর্যন্ত মুলতবি করেন হাইকোর্ট।

অন্যদিকে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি ও মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের আলাদা অভিযোগে ঢাকায় দায়ের করা দুটি মামলায় হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
এ দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখাতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে গত ১৭ মে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দিয়েছিলেন বিচারিক আদালত।
গতকাল বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চে জামিন আবেদন দুটি দাখিল করেন খালেদা জিয়ার আইনজীবীরা। আগামী রোববার ওই বেঞ্চের কার্যতালিকায় জামিন আবেদন দুটি আসতে পারে বলে তারা জানিয়েছেন।

আরও : ইফতারে সুস্বাদু বুন্দিয়া রায়তা

গতকাল সব মামলাতেই খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। সঙ্গে ছিলেন মওদুদ আহমদ, জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, কায়সার কামাল, এহসানুর রহমান, মাসুদ রানা প্রমুখ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ১৬ মে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিন বহাল রাখেন আপিল বিভাগ। তবে তার কারামুক্তির জন্য আরও ছয়টি মামলায় জামিন নিতে হবে। পাশাপাশি তিনটি মামলায় হাজিরা পরোয়ানা প্রত্যাহারের প্রয়োজন।

Print Friendly, PDF & Email