শুক্রবার, ২৫শে মে, ২০১৮ ইং ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

টানা বৃষ্টিতে দুর্ভোগে রাজধানীবাসী

নিজস্ব প্রতিবেদক : দেশের বিভিন্ন স্থানে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টি কখনো গুড়ি গুড়ি তো কখনো মুষলধারে নামছে। তবে আজ সকাল থেকে গগণ ফাটিয়ে বৃষ্টি ঝড়ায় একপ্রকার বিপত্তির সৃষ্টি হয়েছে রাজধানীতে।

টানা বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকায় অলিগলি ও ছোট পরিসরের রাস্তাগুলোয় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ড্রেন থেকে আবর্জনা উঠে সয়লাব হয়ে গেছে। কোথাও হাটু পানি জমে গেছে। এর মাঝেই চলছে বাস-রিকশা।

এদিকে বৃষ্টির ভোগান্তির পাশাপাশি যুক্ত হয়েছে পরিবহন সংকটও। সুযোগ পেয়ে রিকশা ও অটোরিকশা চালকরা হাঁকাচ্ছেন দু-তিন গুণ ভাড়া।

আরও : ইফতারে সুস্বাদু বুন্দিয়া রায়তা

অন্যদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে পশ্চিমা লঘুচাপ ভারতের বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

ফলে ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভোগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভোগের কিছু কিছু জায়গায় এবং রংপুর বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সাথে ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভোগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে। পূর্বাভাসে আরও বলা হয়, সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

আমি হাসিনাজিকে খুব ভালোবাসি : মমতা

এবার বদির বেয়াইয়ের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

১৫ লাখ শ্রমিক নেয়ার চুক্তি পর্যালোচনা করবে মালয়েশিয়া

শান্তিনিকেতনে মিলছেন হাসিনা-মোদি-মমতা

পাঁচ জেলার নামের ইংরেজি বানানের প্রজ্ঞাপন জারি

বাগদাদে আত্মঘাতী বোমা হামলায় নিহত অন্তত ৭