বুধবার, ২৪শে অক্টোবর, ২০১৮ ইং ৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

এ দেখাই শেষ দেখা, কাঁদছে চট্টগ্রাম

উপমহাদেশের অন্যতম সেরা গিটারিস্ট ও ব্যান্ড সংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চু। মৃত্যুর পর আজ শনিবার তাকে নিয়ে যাওয়া হয়েছে তার নিজের শহর মাদারবাড়িতে। আজ (২০ অক্টোবর) সকাল পৌনে ১১টার দিকে ইউএস-বাংলার একটি ফ্লাইটে শাহ আমানত বিমানবন্দরে তার মরদেহ পৌঁছায়।

তাকে শেষবারের মতো দেখতে, শেষ বিদায় জানাতে সকাল থেকেই সেখানে অপেক্ষায় ছিলেন ভক্তরা। বিমানবন্দর থেকে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া হয় দক্ষিণ পূর্ব মাদারবাড়িতে তার নানা বাড়িতে। সেখানেই হাজার হাজার ভক্তের ভালোবাসায়, চোখের জলে সিক্ত হলেন আইয়ুব বাচ্চু।

প্রিয় শিল্পীকে একনজর দেখতে চট্টগ্রামের নানা প্রান্ত থেকে দক্ষিণ পূর্ব মাদারবাড়িতে হাজির হয়েছেন হাজার হাজার ভক্ত-অনুরাগী। কারো হাতে ফুল, কেউ এসেছেন চোখ ভরা জল নিয়ে প্রিয় শিল্পী, নিজের এলাকার কৃতী সন্তানকে শেষবারের মতো দেখতে।

বিশৃঙ্খলা এড়াতে মেয়র আ জ ম নাছির উদ্দিন শিল্পীর নানার বাড়িতে ভিড় না করার জন্য সবাইকে অনুরোধ করেন। নগরীর জমিয়াতুল ফালাহ্ জাতীয় মসজিদ ময়দানে তার কফিন সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়েছে। সেখানে ভক্তরা ফুল দিয়ে তাকে শ্রদ্ধা জানান।শৃঙ্খলা বজায় রাখতে পুরো এলাকার নিরাপত্তায় পুলিশ সদস্যরা তৎপর রয়েছেন।