রবিবার, ৯ই সেপ্টেম্বর, ২০১৮ ইং ২৫শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

বিসিবির কাছে মেইল পাঠিয়েছেন সাকিব

স্পোর্টস ডেস্ক: দেশের ইংরেজি দৈনিক পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে নিজের ফিটনেস নিয়ে সাকিব বলেছিলেন, এখন আমি ২০-৩০ ভাগ ফিট আছি। যে কথায় বিসিবি কিছুটা বিব্রতকর পরিস্থিতে পড়ে যায়। তবে এবার বিসিবিকে সাকিব মেইল করে জানালেন, তার বক্তব্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে।

সাকিব চেয়েছিলেন এশিয়া কাপের আগেই আঙুলের অস্ত্রোপচারটা করাতে। কিন্তু বিসিবি সভপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন সম্ভব হলে এশিয়া কাপের পরই অস্ত্রোপচারটা করাতে। এরপর অনেক উৎকন্ঠার পর সাকিবকে সম্মতিতেই তাকেই রেখেই এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করা হয়।

এতটা অবদি সবকিছুই ঠিকই ছিল। কিন্তু বিপত্তি দেখা দেয় বুধবার দেশের একটি ইংরেজি দৈনিকে সাকিবের প্রকাশিত সাক্ষাৎকারকে ঘিরে। যেখানে সাকিব নিজেকে ২০-৩০ ভাগ ফিট জানান, একই সাথে বলেন কেন আমি জানি না কিভাবে ব্যাট অথবা বল করবো!

সাকিবের এমন বক্তব্য ভালো ভাবে নেয়নি বিসিবি। বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস বলেন, এটা সংবাদমাধ্যমকে আগে না জানিয়ে বিসিবিকে জানানো উচিত ছিল। তবে যেটা বললাম, সে যদি ২০-৩০ শতাংশ ফিট থাকে, তার খেলা উচিত নয়।

তবে সাকিবের ফিটনেট নিয়ে আর জল ঘোলা হওয়া আগেই নিজেই সবকিছু স্পষ্ট করলেন সাকিব। বিসিবি বরাবর তিনি আজ একটি মেইল পাঠিয়েছেন। মেইল নিয়ে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, সাকিব ই-মেইলে আমাদের জানিয়েছেন তিনি ওভাবে কথাগুলো বলেননি। তার বক্তব্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। দলের আগেই তিনি দুবাই পৌঁছে যাবেন।

উল্লেখ্য, এশিয়া কাপে দল ঘোষণার পর সাকিব বলেছিলেন, আমি কখনোই এশিয়া কাপে খেলব না বলিনি। আঙুলের ইনজুরির কথা ভেবেই বলছিলাম যে, যত দ্রুত সম্ভব অপারেশন করাতে চাই। ইনজেকশন নিয়ে তো কয়েকটা সিরিজ খেলেছি, আরেকটা সিরিজ না হয় এভাবে খেললাম।