সোমবার, ১০ই সেপ্টেম্বর, ২০১৮ ইং ২৬শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

পরকীয়ার মূল্য যখন ৭৩ কোটি ৯২ লাখ টাকা!

পরকীয়া বা বিবাহবহির্ভূত সম্পর্ককে সব সমাজেই কমবেশি নেতিবাচকভাবে দেখা হয়। তারপরও কথায় বলা হয়, ‘যা নিষিদ্ধ মানুষ স্বাভাবিকভাবেই তার দিকে বেশি আকৃষ্ট হয়।’ মোহ বা অতৃপ্ত কামনা-বাসনা কিংবা নিছক উপভোগের কারণেও মানুষ পরকীয়ায় আসক্ত হয়। অনেক সময় এতে দু’পক্ষেরই অংশগ্রহন থাকে। তবে এটা বিপর্যয়কর হয়ে দাঁড়ায় দাম্পত্য সম্পর্কের জন্য। রিলেশনে তো ফাটল ধরেই, অনেকসময় আইনি জটিলতায় পড়ে সামাজিক ও অর্থনৈতিকভাবে হতে হয় চূড়ান্ত অপদস্ত। চলুন জানা যাক, তেমনই চমকপ্রদ এক পরকীয়ার কাহিনী।

যুক্তরাষ্ট্রের টেক্সাসের এক যুবক, নাম ফ্রান্সিসকো হুইজার। ২০১৫ সালে, তিনি প্রেমে পড়েন ড্যানিয়েলি সোর্ডস নামের বিবাহিত এক নারীর। ফ্রান্সিসকোর এই প্রেমের আহবানে সাড়া দেন তার কামনার নারী। যদিও ড্যানিয়েলির পাঁচ বছরের বৈবাহিক জীবনের কথা আগে থেকেই জানতেন তিনি। নিয়মিত চলতে থাকে চ্যাটিং ও মেসেজ বিনিময়। এরপর ধীরে ধীরে শুরু হয় দেখা সাক্ষাৎ। ফ্রান্সিসকো বেশ গুছিয়েই করতেন কাজগুলো। ডেটিং এর জন্য বেছে নিতেন সুন্দর ও বিলাসবহুল সব হোটেল। বেশ আরামপ্রদভাবেই চলতে থাকে তাদের এই অবৈধ প্রেমের সম্পর্ক। দুজনেই যখন নিজেদের উপভোগ ও বাসনা চরিতার্থে ব্যাস্ত; তখনই একদিন ঘটল বিপদ!

এই পরকীয়ার ঘটনা ততক্ষণে জেনে গেছেন ড্যানিয়েলির স্বামী কেইথ। বেশ কিছু টেক্সট থেকে তিনি প্রাথমিক ধারণা লাভ করেন। এরপর খানিকটা তদন্ত করতেই বুঝতে পারেন নিজের স্ত্রীর বিশ্বাসঘাতকতার কাহিনী। উপযুক্ত তথ্য-প্রমাণ সবই চলে আসে তার সামনে। ক্রোধ সংবরণ করতে না পেরে, একদিন তো হামলাই করে বসেন ফ্রান্সিসকোকে। যাই হোক, শেষ পর্যন্ত বিষয়টি আদালতে গড়ায়।

কেইথ অভিযোগ আনলেন, তার সংসার ভেঙ্গে ফেলার বিষয়ে। এছাড়া ফ্রান্সিসকোকে আরো অভিযুক্ত করলেন তার অপরিমেয় মানসিক যন্ত্রণা ও স্বাস্থ্যহানির কারণ হিসেবে। নর্থ ক্যারোলিনা রাজ্যের আদালত সবকিছু খতিয়ে শেষ পর্যন্ত রায় দিলেন, ফ্রান্সিসকোর বিরুদ্ধে। এতে শাস্তি হিসেবে তাকে ৮.৮ মিলিয়ন মার্কিন ডলারের আর্থিক ক্ষতিপূরণ দিতে বলা হল যা বাংলাদেশি টাকায় ৭৩ কোটি ৯২ লাখ। কী আর করা, কারাবাসের যন্ত্রণা থেকে বাঁচতে তাই করলেন ফ্রান্সিসকো। সাড়া পড়ে গেল গণমাধ্যমে। এর আগে পরকীয়ার জন্য এতো বেশি পরিমাণ অর্থ জরিমানার রেকর্ড ঐ রাজ্যে ছিল বিরল।

এদিকে কেইথ আর ড্যানিয়েলির সম্পর্কও ততো দিনে ভেঙ্গে গেল। ডিভোর্স নিয়ে আলাদা বসবাস শুরু করলেন তারা। ড্যানিয়েলার সাথে পরবর্তীতে ফ্রান্সিসকো হুইজার সম্পর্ক জোড়া লেগেছিল কীনা, তা জানা সম্ভব হয়নি। তবে পরকীয়ার জন্য বিশাল মূল্যের মাশুল দেয়ার জন্য মুখরোচক গল্প হয়ে পড়ে ঘটনাটি। সুতরাং, সময় থাকতে পরকীয়ার কুফল নিয়ে সতর্ক হোন; ভালো রাখুন আপনার মূল্যবান দাম্পত্য জীবনকে। সূত্র: অডিটিসেন্ট্রাল ডটকম।