বুধবার, ৫ই সেপ্টেম্বর, ২০১৮ ইং ২১শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

বাংলাদেশের বিপক্ষে খেলতে পারছেন না গ্রায়েম ক্রেমার

স্পোর্টস ডেস্ক: সেপ্টেম্বর এবং অক্টোবরে দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের বিপক্ষে দুটি গুরুত্বপূর্ণ সিরিজ জিম্বাবুয়ের। হাঁটুর ইনজুরির কারণে ওই দুটি সিরিজে খেলতে পারবেন না দলটির গুরুত্বপূর্ণ স্পিনার গ্রায়েম ক্রেমার। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে এই তথ্য।

ডান হাঁটুর ইনজুরি থেকে সেরে উঠতে গ্রায়েম ক্রেমারের আট সপ্তাহের মত সময় লাগবে বলে জানানো হয়েছে দেশটির ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে।

গ্রায়েম ক্রেমারের ডান হাঁটুর ইনজুরির ইতহাস বেশ পুরনো। এ কারণে জিম্বাবুয়ে দলের ফিজিওথেরাপিস্ট অতীত অভিজ্ঞতাকে সামনে এনে জানিয়েছেন, ‘ক্রেমারের বিষয়টা খুব সতর্কতার সঙ্গে সামলাতে হচ্ছে আমাদেরকে।’ ক্রেমারের হাঁটুতে অস্ত্রোপচার খুবই জরুরি বলে জানিয়েছেন ফিজিও।

গত মার্চে বিশ্বকাপ বাছাই পর্বে সর্বশেষ জিম্বাবুয়ের হয়ে খেলেছিলেন এই লেগ স্পিনার। যেখানে তারা আগামী বছর অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ক্রিকেটে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে। বিশ্বকাপ বাছাইয়ের পর নেতৃত্ব থেকে বহিস্কার হয়েছেন তিনি। একই সঙ্গে বহিস্কার করা হয় কোচ হিথ স্ট্রিকসহ আরও বেশ কয়েকজন কোচিং স্টাফকে।

এরপর থেকে দলের বাইরে রয়েছেন ক্রেমার, ব্রেন্ডন টেলর, ক্রেইগ আরভিন, শন উইলিয়ামস এবং সিকান্দার রাজা। এরা সবাই নিজেদের দেশে পাকিস্তান ও অস্ট্রেলিয়াকে নিয়ে অনুষ্ঠিত ত্রি-দেশীয় টি-টোয়েন্টি সিরিজ এবং এরপর ওয়ানডে সিরিজে খেলেননি। এছাড়া ইনজুরির কারণে গত জুলাই পর্যন্ত না খেলা কাইল জার্ভিস আগামী দুই সিরিজে খেলার খুব কাছাকাছি। কারণ, ভেঙে যাওয়া আঙ্গুলের সার্জারি শেষে এখন পুরোপুরি সুস্থ হওয়ার পথে তিনি।