শনিবার, ২৮শে এপ্রিল, ২০১৮ ইং ১৫ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

রাজধানীতে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি : ভোগান্তিতে ঘরমুখো মানুষ (ভিডিও)

হঠাৎ করেই রাজধানীতে প্রবল ঝড়ো হাওয়া, বজ্রপাত ও সেইসঙ্গে মুষলধারে বৃষ্টি নামে। রাস্তাঘাটে যানবাহনের সংখ্যা কমে যায়। নগরীর বিভিন্ন স্থানে লোডশেডিং হয়। মুষলধারে বৃষ্টিপাতের রাস্তাঘাটে থাকা মানুষ চরম বিপাকে পড়ে। কেউ কেউ দৌড়ে নিরাপদে আশ্রয় নেয়। অনেককে বৃষ্টিতে কাকভেজা হয়ে বাড়ি ফিরতে দেখা যায়।

বছরের পর বছর কথা হলেও বাংলাদেশের রাজধানী ঢাকার জলাবদ্ধতা সমস্যার কোনো সুরাহা হচ্ছে না৷ একটু ভারী বৃষ্টি হলেই পানির নিচে চলে যায় সব৷

বিশ্লেষকরা বলছেন, ঢাকার পানি সরে যাওয়ার কোনো পথই খোলা নেই৷ তাহলে জলাবদ্ধতা হবে না কেন?

একটি বেসরকারি প্রতিষ্ঠানের দুই কর্মকর্তা অফিস শেষে রাজধানীর মধ্যবাড্ডা থেকে বাসার উদ্দেশে রওয়ানা দিচ্ছিলেন। অফিস থেকে নিচে নেমে গাড়িতে ওঠার প্রস্তুতি নিচ্ছিলেন। এমন সময় প্রবল ঝড়োহাওয়া, বজ্রপাত ও বৃষ্টি শুরু হয়। নিরুপায় হয়ে দুজনে আবার অফিসে ফেরত এসে ঝড় ও বৃষ্টি থামার জন্য অপেক্ষা করতে থাকেন। এ দৃশ্যপট আজ (বুধবার) সন্ধ্যা সোয়া ৭টার।

আজ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রামের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়োহাওয়া ও বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

 

Print Friendly, PDF & Email