মঙ্গলবার, ১লা মে, ২০১৮ ইং ১৮ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

লন্ডনে আগামী ৩ মে কাউন্সিলর নির্বাচনে বাঙ্গালীদের আগ্রহের কেন্দ্রবিন্দু কাউন্সিলর প্রার্থী বাঞ্ছারামপুরের নোমান

news-image

বাঞ্ছারামপুর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি : লন্ডনের স্থানীয় সরকারের কাউন্সিলর নির্বাচন আগামী ৩ মে।সেই নির্বাচনে বর্তমান সরকারি দল কনজারভেটিব পার্টির আলোচিত প্রার্থী বাংলাদেশের আবু নোমান। নির্বাচন বাংলাদেশী শক্ত প্রার্থী ও যাকে নিয়ে লন্ডনের কফি হাউসগুলোতে আলোচনায় সরগরম কেবল আবু মো. নোমানকে নিয়ে।দেশের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ভবনাথপুর গ্রামে।

সামাজিক যোগাযোগ মাধ্যম,লন্ডন থেকে প্রকাশিত বাংলা পত্রিকার সূত্র ও মুঠোফোনে খোজ নিয়ে জানা গেছে,প্রবাসী বাঙ্গালীদের আগ্রহের কেন্দ্রবিন্দু ও মুখে মুখে শ্লোগান হয়ে উঠেছে ‘ভোট ফর নোমান’।প্রতি বছরের মতো এবারও ব্রিটিশ ও বাঙ্গালীদের মধ্যে একাধিক প্রার্থী নির্বাচনে জোর প্রতিদ্বন্দ্বীতা ও শেষ মুহুর্তের প্রচারনা চালাচ্ছেন যার যার সমর্থক নিয়ে।
সিলেটের বাসিন্দা আবদুল করিম মিয়া লন্ডনে আছেন বহুদিন।তার পরিবারে ভোটার সংখ্যা ৫ টি।তিনি বলেন,‘ব্রাহ্মণবাড়িয়ার মানুষ এতো ভদ্র ও উদার হয়,নোমান কে না জানলে বুঝা যাবে না।তিনি বিজয়ী হবেন ইনশাল্লাহ।কারন,লন্ডনে যতো বাঙ্গালী প্রবাসে এসে দেশের জন্য কাজ করেন, স্থানীয় বাঙ্গালীদের সুখদু:খে পাশে এসে দাড়ান,আবু নোমান তাদের মধ্যে অন্যতম।

লন্ডনের সরকারি দল কনজারভেটিব পাটি এ বছর গুরুত্বপূর্ন স্থান হতে বাংলাদেশী নাগরিক নোমানের সাথে লড়াই হবে লেবার পার্টির প্রার্থীর সাথে।ব্রিটেনের অন্যান্য রাজ্যে লেবারের সমর্থক বেশী থাকলেও জাতীয়তবাদী সমর্থক হওয়ায় এবং সম্প্রতি ‘ফ্রী খালেদা মুভমেন্ট-তারেক রহমানের-পাসপোর্ট ইস্যু’-তে লন্ডন সরগরম থাকায় লেবারের সমর্থকরা বেশ কোনঠাসা হয়ে পড়েছেনে বলে সেখানকার বিভিন্ন বাংলা গনমাধ্যম খবর দিচ্ছে।

Print Friendly, PDF & Email