শুক্রবার, ১৩ই এপ্রিল, ২০১৮ ইং ৩০শে চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

চেন্নাইয়ের দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক : আন্দ্রে রাসেলের ঝড় স্বস্তিতেই রেখেছিল কলকাতা নাইট রাইডার্সকে। কিন্তু পাল্টা জবাব তারা পেলো স্যাম বিলিংসের ব্যাটে। শেষ ওভারের নাটকে কলকাতাকে ১ বল বাকি থাকতে ৫ উইকেটে হারালো চেন্নাই সুপার কিংস।

এমএ চিদাম্বরম স্টেডিয়ামে চেন্নাইয়ের প্রত্যাবর্তন হলো দুর্দান্ত জয়ে। আগে ব্যাট করে ৬ উইকেটে ২০২ রান করেছিল কলকাতা। জবাবে মহেন্দ্র সিং ধোনিরা ১৯.৫ ওভারে ৫ উইকেটে করে ২০৫ রান।

টস জিতে ফিল্ডিং নিয়ে দারুণ শুরু করেছিল চেন্নাই। ৮৯ রানের মধ্যে কলকাতার ৫ উইকেট তুলে ফেলে তারা। রাসেল নেমে ম্যাচের চেহারা পাল্টে দেন। দিনেশ কার্তিকের সঙ্গে ৭৬ রানের জুটি গড়েন তিনি। একই সঙ্গে একপ্রান্ত থেকে ঝড় তোলেন ক্যারিবিয়ান তারকা। মাত্র ৩৬ বলে ১টি চার ও ১১টি ছয়ে ৮৮ রানে অপরাজিত ছিলেন রাসেল।

শেন ওয়াটসন চেন্নাইয়ের পক্ষে সবচেয়ে বেশি ২টি উইকেট নেন। এই অস্ট্রেলিয়ান তারকা ব্যাট হাতেও গতি তোলেন। উদ্বোধনী জুটিতে তিনি অম্বতি রাইডুকে নিয়ে মাত্র ৫.৫ ওভারে ৭৫ রান করেন ওয়াটসন। ১৯ বলে তিনটি করে চার ও ছয়ে ৪২ রান করে আউট হন এই অসি অলরাউন্ডার।

অম্বতি ২৬ বলে ৩৯ রানে আউট হলে খানিকটা বাধার সম্মুখীন হয় চেন্নাই। তবে ধোনির সঙ্গে বিলিংসের ৫৪ রানের জুটি আবারও সম্ভাবনা জাগায় তাদের। ১৯তম ওভারের চতুর্থ বলে বিলিংস আউট হন। তার আগে জয়ের ভিত গড়ে দেন তিনি ২৩ বলে ২ চার ও ৫ ছয়ে ৫৩ রান করে। ম্যাচসেরা হয়েছেন বিলিংস।

শেষ ওভারে চেন্নাইয়ের দরকার ছিল ১৭ রান। ডোয়াইন ব্রাভো ও রবীন্দ্র জাদেজা একটি করে ছক্কা মেরে দলকে জেতান। এই ওভারে একটি নো বল ও ওয়াইড দেন বিনয় কুমার। দুই ব্যাটসম্যানই ১১ রানে অপরাজিত ছিলেন।

Print Friendly, PDF & Email