শনিবার, ১৪ই এপ্রিল, ২০১৮ ইং ১লা বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

পহেলা বৈশাখ ও মঙ্গল শোভাযাত্রা পালনে মুসলমানদের বাধ্য করা যাবে না-আবুল হাসান শেখ

বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ কেন্দ্রীয় কমিটি সাধারণ সম্পাদক কাজী মাওলানা মো: আবুল হাসান শেখ শরীয়তপুরী বলেছেন, পহেলা বৈশাখ ও মঙ্গল শোভাযাত্রা পালনে মুসলমানদের বাধ্য করা যাবে না। এইদিন হলো অমুসলিমদের উৎসবের দিন। বৃহস্পতিবার তার সঙ্গে যোগাযোগ করলে তিনি লিখিত বক্তব্যে এসব কথা বলেন।

মাওলানা মো. আবুল হাসান শেখ- ইমাম ফখরুদ্দীন উসমান বিন আলী আয যাইলায়ীর বক্তব্যের উদ্ধৃতি দিয়ে বলেন, পহেলা বৈশাখ হিন্দু ও বৌদ্ধদের ১৭টি পূজা অনুষ্ঠিত হয় এবং এইদিনে সংখ্যালঘুদের ধর্মীয় বিশ্বাস মোতাবেক পেঁচা মঙ্গলের প্রতীক রক্ষীর বাহন, গাভী রামের সহযাত্রী, সূর্য দেবতার প্রতীক ও ময়ূর কার্তিক বাহন। যা এদেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমানের ধর্মীয় বিশ্বাস ও সাংস্কৃতিক স্বাতন্ত্রের পরিপন্থী।

ওলামা লীগের সাধারণ সম্পাদক বলেন, মহান আল্লাহ পাক তিনি এরশাদ মুবারক করেন, ‘তোমরা মূর্তির অপবিত্রতা এবং মিথ্যা কথা তথা পূজা সংশ্লিষ্ট যাবতীয় কার্যক্রম থেকে বিরত থাক’। নওরোজ বা নববর্ষ তথাকথিত বাংলা প্রকৃতপক্ষে ফসলী নববর্ষ মজুসী-মুশরিক, হিন্দু, বৌদ্ধদের পূজার অংশ এবং তর্জ-তরীক্বা, এতে মুসলমানদের কোন অংশ নেই।

আওয়ামী ওলামা লীগ কেন্দ্রীয় কমিটি সাধারণ সম্পাদক আলহাজ কাজী মাওলানা মো. আবুল হাসান শেখ শরীয়তপুরী পহেলা বৈশাখের নামে মুখোশ পরা মিছিল সরকারি কর্তৃপক্ষ বিকেল ৫টার মধ্যে শেষ করার নির্দেশনা দেওয়ায় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

আমাদের সময়.কম

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

নববর্ষে আওয়ামী লীগের শোভাযাত্রা

অপহৃত হোটেল কর্মচারীকে হাত-পা বাঁধা অবস্থায় সাভার থেকে উদ্ধার

অশুভ শক্তির বিষয়ে সবাইকে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

নববর্ষে মঙ্গল শোভাযাত্রা

শিকড় সন্ধানে ছায়ানটের বর্ষবরণ

বিদায় ১৪২৪, স্বাগত ১৪২৫