শনিবার, ১৪ই এপ্রিল, ২০১৮ ইং ১লা বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

স্টার সিনেপ্লেক্সের পর্দায় আবার ‘দ্য রক’

বিনোদন ডেস্ক : হলিউডের সিনেমাপ্রেমী দর্শকদের কাছে ডোয়াইন জনসন এক আকর্ষণীয় নাম। একসময়ের রেসলিংয়ের জনপ্রিয় ‘দ্য রক’ এখন সিনেমাজগতেও আলোচিত তারকা। রেসলিংয়ের মতো সিনেমায়ও বাজিমাত করেছেন তিনি। ২০০১ সালে ‘দ্য মাম্মি রিটার্নস’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে হলিউডে যাত্রা শুরু করেন।

প্রথম ছবিতেই দর্শকদের দারুণ সাড়া পান। এরপর প্রায় অর্ধশতাধিক ছবিতে অভিনয় করেছেন। যার মধ্যে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজসহ বেশ কয়েকটি ছবি বক্স অফিসে সাফল্য পেয়েছে। এ যাবৎ সিনেমা থেকে প্রায় ৬৫ মিলিয়ন মার্কিন ডলার পারিশ্রমিক নিয়েছেন। ২০০২ সালে ‘দ্য স্করপিয়ান কিং’ ছবিতে সাড়ে পাঁচ মিলিয়ন ডলার পারিশ্রমিক নিয়ে রেকর্ড গড়েছিলেন। ২০১৬ সালে হলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতা ছিলেন তিনি।

সবমিলিয়ে দিনে দিনে হলিউডের তার সাফল্যের পারদ উপরের দিকে উঠছে। বাড়ছে ছবির সংখ্যাও। গেল ডিসেম্বরে বড়দিন উপলক্ষে মুক্তি পায় ফ্যান্টাসি অ্যাডভেঞ্চার ছবি ‘জুমানজি : ওয়েলকাম টু দ্য জঙ্গল’। ‘জুমানজি’ সিরিজের নতুন এ ছবিটি বেশ ভালো সাড়া অর্জন করে দর্শকদের। প্রায় ৯৫০ মিলিয়ন ডলার আয় করে ছবিটি। এই সাফল্যের রেশ কাটতে না কাটতেই দরজায় কড়া নাড়ছে তার আরেকটি ছবি। এ ছবির নাম ‘র‌্যামপেজ’।

বৈজ্ঞানিক কল্পকাহিনীনির্ভর এ ছবি মুক্তি পেতে যাচ্ছে ১৩ এপ্রিল। আন্তর্জাতিক মুক্তির দিনেই ছবিটি মুক্তি দিচ্ছে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্স। ব্র্যাড পেটন পরিচালিত এ ছবির প্রধান চরিত্রে থাকছেন ডোয়াইন জনসন। তার সঙ্গে আরো রয়েছেন নাওমি হ্যারিস, মার্লে শেলটন, জেফ্রি ডিন মরগ্যান, জেইক লেসি প্রমুখ। বিধ্বংসী এক দানব গরিলাকে ঘিরে সিনেমার কাহিনী। প্রিমাটোলজিস্ট ডেভিস ওকোয়ে জন্মের পর থেকে গরিলাটিকে লালন-পালন করেন।

একবার তার উপর একটি পরীক্ষা চালানোর পর সে রূপান্তরিত হয় বিশালাকার ভয়ানক এক দানবে। ক্রমান্বয়ে সে তার ধ্বংসলীলা চালিয়ে যায়। একের পর এক শহর, স্থাপনা ধ্বংস করতে থাকে। ওকোয়ের টিম নানারকম চেষ্টা চালায় তাকে নিয়ন্ত্রনে আনার। কিন্তু কোনো কিছুতেই আটকানো যায় না তাকে। শুরু হয় তার হাত থেকে পৃথিবীকে রক্ষার ভয়ঙ্কর এক লড়াই। শেষ পর্যন্ত কে জিতবে এ লড়াইয়ে? সেটাই দেখার অপেক্ষা।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

পুরুষকে আকৃষ্ট করার ক্ষমতা নারীত্বের অংশ : উর্মিলা

সালমান খান আকর্ষণীয় পুরুষ : ঐশ্বরিয়া

ঢাকাই নায়িকা যখন রাজস্থানি তরুণী

ডিজাইন করা হচ্ছে দীপিকার বিয়ের গহনা

গোপনে বিয়ে করেছেন যেসব বলিউড তারকা!

‘একটি রুনার ঘরের গল্প’