শনিবার, ১৪ই এপ্রিল, ২০১৮ ইং ১লা বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

রশিদ খানের ২৪ বলের ১৮টিই ডট!

উইকেট পেয়েছের মাত্র একটি। কিন্তু ডানহাতের লেগ স্পিন কারিশমায় মুগ্ধ করেছেন সবাইকে। আফগান তরুণ রশিদ খান ৪ ওভার হাত ঘুরিয়ে রান দিয়েছেন মাত্র ১৩টি।  তার ২৪ বলের মধ্যে মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যানরা রান নিতে পেরেছে মাত্র ৬ বলে। বাকি ১৮টি বলই ডট দিয়েছেন এই লেগি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের এই তরুণ তুর্কি পঞ্চম ওভারে বল হাতে নেন। তার সেই ওভার থেকে মুম্বাইয়ের ব্যাটসম্যানরা নিতে পারে মাত্র এক রান। বাকি পাঁচ বলই ডট দেন তরুণ এই বোলার। এরপর ১১তম ওভারে আবার আক্রমণে আসেন আফগান তারকা। ওই ওভার থেকে মুম্বাই নিতে পারে ৪ রান— তাও এক বলে চার মেরে। ওই ওভারের বাকি পাঁচটি বলই ডট দেন রশিদ।

দলের ১৩তম ওভারে আবার বল হাতে পান রশিদ খান। ওই ওভারেও তিনটি ডট বল করেন রশিদ, বাকি তিন বলে এক এক করে তিন রান নেয় মুম্বাই। তিন ওভার শেষে রশিদ খানের বোলিং ফিগার দাঁড়ায় ৩-০-৮-০। অর্থাৎ কোনো মেডেন ওভার তিনি পাননি, আবার উইকেটও পাননি। তবে ১৮ বলের মধ্যে ডটই দিয়েছেন ১৩টি।

নিজের শেষ ওভারে বোলিংয়ে এসে অবশ্য রশিদ খান একটি উইকেট পেয়েছেন। তবে ডট বলের ধারা থেকে একটুও সরেননি। মুম্বাইয়ের ইনিংসের ১৮তম এবং নিজের শেষ ওভারে পাঁচটি ডট বল করেন রশিদ। এই ওভারে অবশ্য রানও দেন পাঁচটি। এই ওভারের এক বলে চার খাওয়ার পাশাপাশি একটি ওয়াইড বলও করেন রশিদ।

Print Friendly, PDF & Email