শুক্রবার, ১৩ই এপ্রিল, ২০১৮ ইং ৩০শে চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

ধর্ষণকারীদের ক্রসফায়ারে দেয়ার আহ্বান ফিরোজ রশীদের

ধর্ষণকারীদের ক্রসফায়ারে দেয়ার আহ্বান ফিরোজ রশীদের

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ ধর্ষণকারীদের ক্রসফায়ারে দেয়ার আহ্বান জানিয়ে বলেছেন, ধর্ষণের শাস্তি দেওয়ার দীর্ঘ প্রক্রিয়া ও ধর্ষণের শিকার নির্যাতিত নারীকে বিচার পাওয়ার জন্য নানা হয়রানীর শিকার হওয়ার পাশাপাশি প্রচুর অর্থ খরচ করতে হয়। সে করাণে তাদের ক্রসফায়ারে দেয়া হোক।

ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে মঙ্গলবার সংসদ অধিবেশনে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান। তিনি আরো বলেন, প্রতিদিনই বাসে ধর্ষণ হবে আর আইনের আশ্রয় নেবেন? এইভাবে চলতে পারে না। মানুষ দেখতে চায়- এই মুহূর্তে বিচার হবে কি, হবে না। সম্প্রতি ধামরাইয়ে চলন্ত বাসে গণধর্ষণের অভিযোগে যে পাঁচজন গ্রেপ্তার হয়েছেন, তাদের বিচার হবে কী? হবে না।

টাঙ্গাইলে বাসে ধর্ষণের পর হত্যাকাণ্ডের শিকার জাকিয়া সুলতানা রূপা সম্পর্কে তিনি বলেন, নিম্ন আদালতে ফাঁসি হয়েছে। উচ্চ আদালতে তারা আইনের আশ্রয় নেবে। সেখানে ল পয়েন্টে আলোচনা হবে। তারপর সর্বোচ্চ আদালত আছে। তারপর মহামান্য রাষ্ট্রপতি আছে। কবে ফাঁসি হবে? কোন জেলে কোন শেষ রাতে ফাঁসি হবে? তার খবর কেউ রাখবে না।

তিনি বলেন, রশু খাঁ যার নেশা ছিল, ধর্ষণ করে হত্যা করা। দুই-তিনটি মামলায় তার ফাঁসির আদেশ হয়েছে। এই ফাঁসিতে কিন্তু গণধর্ষণ থামানো যাবে না। মানুষ চায় তাৎক্ষণিক একটা বিচার।

এসময় র‌্যাবের বন্দুক যুদ্ধ নিহত ঘটনার উল্লেখ করে বলেন, গত মার্চ মাসে আশুলিয়ায় কথিত বন্দুকযুদ্ধে ধর্ষণের আসামি নিহত হওয়ায় বিষয়টি তুলে এর পক্ষে যুক্তি উপস্থাপন করে জাতীয় পার্টির এই নেতা বলেন, ৯ বছরের একটি মেয়েকে ধর্ষণ করে পালিয়ে গিয়েছিল- সেই ধর্ষণকারী র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

Print Friendly, PDF & Email