শুক্রবার, ৬ই এপ্রিল, ২০১৮ ইং ২৩শে চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

ক্ষুদ্র ও মাঝারি শিল্পের বিকাশ সরকারের অন্যতম লক্ষ্য: প্রধানমন্ত্রী

নারী উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের বিকাশ বর্তমান সরকারের অন্যতম প্রধান লক্ষ্য উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নারীর আর্থিক উন্নতি পরিবার ও সমাজকে স্বচ্ছল ও উন্নত করবে। নারীর আর্থিক উন্নতি নিশ্চিত করতে পারলে বাংলাদেশ দ্রুত উন্নত হবে।

বুধবার (৪ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের ‘হল অব ফেম’-এ ৬ষ্ঠ জাতীয় এসএমই মেলার উদ্বোধন করে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এসএমই ফাউন্ডেশন এবং ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই যৌথভাবে ৪-৮ এপ্রিল এই মেলার আয়োজন করেছে।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন কে এম হাবিবউল্লাহ,  শিল্পসচিব মোহাম্মদ আব্দুল্লাহ্, এফবিসিসিআই সভাপতি শফিকুল ইসলাম মহিউদ্দীন, সহসভাপতি শেখ ফজলে ফাহিম, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক সফিকুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের প্রচার ও প্রসার, বিক্রয়, উদ্যোক্তাদের পারস্পরিক উন্নয়ন এবং উদ্যোক্তাদের সঙ্গে ভোক্তাদের মাঝে পারস্পরিক সংযোগ স্থাপনের জন্যই এই মেলার আয়োজন করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত মেলা চলবে। ৬ষ্ঠ জাতীয় এসএমই মেলায় ২৭৯টি স্টল আছে। উদ্যোক্তাদের মধ্যে ১৮৩ জন নারী উদ্যোক্তা এবং ৮৫ জন পুরুষ উদ্যোক্তা অংশগ্রহণ করেছেন। পাঁচ দিনব্যাপী এই মেলায় দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক ও অন্যান্য সিনথেটিক, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ অন্যান্য মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্বদেশী পণ্য প্রদর্শিত ও বিক্রয় হবে। এবার কোনো বিদেশি পণ্য মেলায় প্রদর্শন ও বিক্রয় হবে না বলে নিশ্চিত করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

Print Friendly, PDF & Email