রবিবার, ৮ই এপ্রিল, ২০১৮ ইং ২৫শে চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

সালমান খানের সাজা নিয়ে বিভ্রান্তি!

২০ বছর আগের কৃষ্ণসার হরিণ শিকার মামলায় বলিউড সুপারস্টার সালমান খানের সাজা নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছে। প্রথম দিকে ফিন্যান্সিয়াল এক্সপ্রেস, জি নিউজ, ইন্ডিয়া ডট কম ও শোবিজ নিউজের জন্য জনপ্রিয় পিঙ্কভিলা ও স্কুপহুপসহ ভারতের বেশ কিছু গণমাধ্যমে সালমানের ২ বছরের জেল হয়েছে বলে খবর প্রকাশ করে। যা দেখে বিদেশের বেশ কিছু গণমাধ্যমও একই খবর প্রকাশ করে। এই তালিকায় রয়েছেন লন্ডনের দ্য সানও।

যদিও পরবর্তীদের এসব গণমাধ্যম সংশোধন করে খবর প্রকাশ করেছে, ‘কৃষ্ণসার হরিণ শিকারের অভিযোগ প্রমাণিত হওয়ায় সালমানের ৫ বছরের জেল দিয়েছেন যোধপুরের একটি আদালত।’

কিন্তু প্রথম দিকে তাদেরই প্রকাশ করা ২ বছরের জেল হওয়ার খবর মুহূর্তে ভাইরাল হয়ে যায়। যা বিদেশি অন্যান্য দেশের গণমাধ্যমের মতো বাংলাদেশেরও বেশ কিছু গণমাধ্যম ২ বছরের জেল হওয়ার খবর প্রকাশ করে। যা নিয়ে অনেকেই বিভ্রান্তি হচ্ছেন। কিন্তু এটা বাংলাদেশি গণমাধ্যমের কোনো ভুল নয়, কারণ ২ বছরের তথ্যটা তারা ভারতীয় গণমাধ্যম থেকেই নিয়েছে। এবং তথ্য সূত্র দিয়েছে।

যদিও এদিন সকালে বাংলাদেশ প্রতিদিনে সালমানের একটি খবর প্রকাশ করা হয়। যেখানে বলা হয়েছিল দোষী সাব্যস্ত হলে সালমানের ৬ বছরের জেল হতে পারে। তাই প্রথম দিকে ভারতীয় গণমাধ্যমে সালমানের ২ বছরের জেল হওয়ার খবর প্রকাশ হওয়ার পর দ্বিধা থাকায় সেই সব গণমাধ্যমের প্রমাণ হিসেবে স্ক্রিনশট রাখা হয়।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

সালমান মুক্তি পেয়েই ফিরলেন মুম্বাইয়ে

জামিন পেলেন সালমান খান

আপনি চলচ্চিত্রের রাজা হয়ে থাকবেন : মিশা সওদাগর

সালমানের মুক্তি নিয়ে আশঙ্কা!

পরীক্ষায় প্রতারণার অভিযোগে আটক ১০

সালমান জেলে যাওয়ায় খুশি সোফিয়া