রবিবার, ২৫শে মার্চ, ২০১৮ ইং ১১ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

মধ্যরাতে ঢাবি ছাত্রদের বিক্ষোভ-ভাংচুর

নিজস্ব প্রতিবেদক : তিন সহপাঠীকে র‌্যাব ধরে নেওয়ার খবরে রাস্তায় নেমে বিক্ষোভ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকশ শিক্ষার্থী।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তরসহ কয়েকটি হলের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী টিএসসি ও এর আশপাশের এলাকায় বিক্ষোভ করে।

এ সময় তারা কয়েকটি গাড়ি ভাংচুর করেছে বলে কয়েকজন শিক্ষার্থী জানিয়েছেন। বাংলা একাডেমির সামনে একটি গাড়ি ভাংচুর করতে দেখেছেন প্রতিবেদক।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অবিলম্বে তাদের তিন সহপাঠীর মুক্তি দাবি করেন।

আরিফুল ইসলাম নামের বিজয় একাত্তর হলের একজন শিক্ষার্থী বলেন, রাত সাড়ে ১০টার দিকে রোকেয়া হলের সামনের রাস্তায় একটি প্রাইভেটকারের সঙ্গে শিক্ষার্থীদের একটি মটরসাইকেলের ধাক্কা লাগে।

“এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে কয়েকজন র‌্যাব সদস্য এসে বিজয় একাত্তর হলের তিন ছাত্রকে ধরে নিয়ে যায়।”

এ বিষয়ে জানতে চাইলে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, “রাতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাঁটাবন এলাকায় মটরসাইকেল আরোহী দুই-তিনজন তরুণ যানজটে পড়ে। সেখানে রাস্তার পাশে র‌্যাবের একটি মাইক্রোবাস ও একটি স্টিকারহীন প্রাইভেটকার দাঁড়িয়েছিল।ওই তরুণরা এসে একটি গাড়ির গ্লাস ভেঙে দেয়।

ছাত্র বিক্ষোভ দেখে শাহবাগে ব্যারিকেড দিয়ে সতর্ক অবস্থানে পুলিশ “তখন র‌্যাব সদস্যরা এসে গ্লাস ভাঙার কারণ জানতে চাইলে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পরিচয় দেয়। কেন গ্লাস ভেঙেছে জানতে চাইলে বলেছে, এটা র‌্যাবের গাড়ি তা তারা জানত না।”

ওই শিক্ষার্থীদের আটক বা গ্রেপ্তার করা হয়নি জানিয়ে তিনি বলেন, “তারা ওই গ্লাস মেরামত করে দিতে চেয়েছে। সে বিষয়ে তাদের সঙ্গে আলোচনা চলছে।”

Print Friendly, PDF & Email