সোমবার, ২৬শে মার্চ, ২০১৮ ইং ১২ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

আখাউড়ার মাটিতে মিশে আছে মুক্তিযোদ্ধাদের পদচিহ্ন

আখাউড়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় অগ্নিবীণা রেলওয়ে মুক্ত স্কাউট গ্রুপের ২৫ বছরে পদার্পন উপলক্ষে ২ দিনব্যাপী তাঁবুববাস ও অভিভাবক দিবস অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে  শুক্রবার সন্ধ্যায় আখাউড়া রেলওয়ে সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শামছুজ্জামান।

গ্রুপের সিনিয়র সহসভাপতি কাজী হান্নান খাদেমের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  ইউএনও এ্যাড. ঊমেম্ম শবনম মোস্তারী, রেলওয়ে স্কুলের সাবেক প্রধান শিক্ষক রাকিব আহমেদ খাদেম, গ্রুপের উপদেষ্ঠা, পৌর কাউন্সিলর কাজী লিটন খাদেম।

আরো বক্তব্য রাখেন- জেলা স্কাউট্সএর সহ কমিশনার আব্দুল মমিন বাবুল, জেলা স্কাউট সম্পাদক আহসান কবির লিটন, সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবু, মহিউদ্দিন মিশু, গ্রুপের সম্পাদক মোহাম্মদ হালিম গ্রুপের উপদেষ্ঠা সৌহরাওয়ার্দি শিপন, বেলাল হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তৃতায় ইউএনও মোহাম্মদ শামছুজ্জামান বলেন, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সম্মুখ সমর আখাউড়া। আখাউড়ার মাটিকণায় মিশে আছে মুক্তিযোদ্ধাদের পদচিহ্ন। আখাউড়ার সাথে মিশে রয়েছে মহান মুক্তিযুদ্ধের বহু গল্পগাঁথা। স্কাউটিং কার্যক্রম প্রসঙ্গে তিনি বলেন, স্কাউটিং করলে নিয়ম শৃঙ্খলার মধ্যে নিজেকে তৈরি করা যায়।
ইউএনও শামছুজ্জামান আশা প্রকাশ করে বলেন, স্কাউটিং কার্যক্রমের মাধ্যমে ছেলে-মেয়েরা মুক্তচিন্তা, মুক্তিযুদ্ধের চেতনা এবং সর্বোপরি দেশকে ভালোবাসতে শিখবে। তিনি সকলকে স্কাউটিং কার্যক্রমে এগিয়ে আসার আহবান জানান। অগ্নিবীণা স্কাউট গ্রুপের ২৫ বছর পদার্পণে তিনি গ্রুপের প্রতিষ্ঠাতাসহ সকলকে অভিনন্দন জানান এবং স্কাউটের উন্নয়নে সহযোগিতার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। আলোচনা শেষে স্কাউট সদস্যরা নাচ, গান, কৌতুক ও নাটিকা পরিবেশেন করে। এর আগে গত বৃহস্পতিবার বিকেলে জাতীয় পতাকা ও গ্রুপের পতাকা উত্তোলনের মাধ্যমে ২ দিনব্যাপী এ কর্মসূচির উদ্বোধন হয়।

উল্লেখ্য, ১৯৯৪ সালে মোস্তাক আহাম্মেদ খাদেম টিটু অগ্নিবীণা রেলওয়ে মুক্ত স্কাউট গ্রুপ প্রতিষ্ঠা করেন।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ তিননেতা গ্রেফতার

গণহত্যা দিবসে নাসিরনগরে মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে মোমবাতি প্রজ্জ্বলন

বস্তুনিষ্ঠ সংবাদের মাধ্যমে অন্যায় দূর্নীতি ও সমাজের নানা অসঙ্গতি তুলে ধরার আহবান – বি.এম ফরহাদ হোসেন সংগ্রামের

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে প্রথম প্রহরেই শ্রদ্ধা নিবেদন 

২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্বলন

বিয়ের জন্য আর্থিক অনুদান দিলো প্রবাসী কল্যাণ সংঘ