সোমবার, ২৬শে মার্চ, ২০১৮ ইং ১২ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপির শোভাযাত্রা কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক : মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আগামী ২৭ মার্চ শোভাযাত্রা করবে বিএনপি।

শনিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

এর আগে দলের স্থায়ী কমিটি ও সিনিয়র নেতাদের সঙ্গে যৌথসভা হয়।

ফখরুল বলেন, আগামী ২৭ মার্চ স্বাধীনতা শোভাযাত্রা করবে বিএনপি। আর ৩১ মার্চ হবে আলোচনা সভা।

এ ছাড়া ২৬ মার্চ সারা দেশে ভোর ৬টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, দলের জ্যেষ্ঠ নেতারা সকাল ৯টায় জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শুভেচ্ছা জানাবেন। এরপর বেলা ১১টায় জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন, বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে বলেও জানান মির্জা ফখরুল।

তিনি আরও বলেন, ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে একটি ক্রোড়পত্র প্রকাশ করবে বিএনপি। এ ছাড়া স্বাধীনতা দিবস উপলক্ষে সারা দেশে দলীয় কার্যালয়ে আলোকসজ্জা করা হবে।

আগামী ২০ এপ্রিল পর্যন্ত সারা দেশের ৭৮ জেলার সাংগঠনিক সফর করবে বিএনপির সিনিয়র নেতারা। সেজন্য ৩৭টি টিম গঠনের কথাও জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, এসব টিম সাংগঠনিক জেলাগুলোতে সভা-সমাবেশ ও কর্মীদের সঙ্গে মতবিনিময় করবে। তবে সভা-সমাবেশ জেলাগুলোর রাজনৈতিক পরিস্থিতির ওপর নির্ভর করবে।

এ ছাড়া খালেদা জিয়ার মুক্তি দাবি করে তার জামিন স্থগিতের নিন্দা জানানো হয় বিএনপির যৌথ সভায়। সভায় দলের চেয়ারপারসনসহ সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করেন।

মির্জা ফখরুল বলেন, ২৯ মার্চ সভার অনুমতি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠি নিয়ে যাবেন বিএনপির প্রতিনিধিদল। এ বিষয়ে তার সঙ্গে সাক্ষাতের সময় চাওয়া হয়েছে। এ ছাড়া বিরোধী দলকে তাদের কর্মসূচি পালন করতে দেয়ার অনুরোধ করা হবে।

প্রতিনিধিদলে থাকবেন- দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. মঈন খান, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, আবদুল্লাহ আল নোমান, গিয়াস কাদের চৌধুরী, ডা. এ জেড এম জাহিদ, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বিএনপি চেয়ারপারসনকে মুক্ত করতে জিয়ার সমাধিতে শপথ

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ তিননেতা গ্রেফতার

রাশিয়ায় আগুনের ঘটনায় নিখোঁজ ৬৯ জনের ৪১ জনই শিশু

গণতন্ত্র নেই বলে জামিন পাওয়ার পরও খালেদা জিয়া জেলে: মির্জা ফখরুল

গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে : মির্জা ফখরুল

স্লোগানে মুখরিত জাতীয় স্মৃতিসৌধে জনতার ঢল