সোমবার, ২৬শে মার্চ, ২০১৮ ইং ১২ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

সাকিব-মুস্তাফিজ-মাহমুদউল্লাহর প্রশংসায় বিসিবি সভাপতি

কিশোরগঞ্জ প্রতিনিধি : সম্প্রতি শ্রীলংকায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফি খেলে আসা বাংলাদেশ দলের প্রশংসা করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

শনিবার বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে ‘এক্সপো মরহুম রাষ্ট্রপতি জিল্লুর রহমান প্রথম বিভাগ ক্রিকেট লীগ’ উদ্বোধন করা হয়।

মাঠভরতি দর্শকের উপস্থিতিতে ক্রিকেট লীগের আনুষ্ঠানিক উদ্বোধন করেন এক্সপো গ্রুপের পরিচালক ও বিসিবি পরিচালক মাহবুব আনাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এছাড়া আমন্ত্রিত অতিথি ছিলেন অলরাউন্ডার সাকিব আল হাসান ও কাটার মাস্টার খ্যাত বোলার মুস্তাফিজুর রহমান।

অনুষ্ঠানে পাপন সম্প্রতি শ্রীলংকায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে বাংলাদেশ দলের খেলার প্রশংসা করে বলেন, ফাইনালে ইনিংসের শেষ বলে ভারতের কাছে হেরে গেলেও সাকিব আল হাসানের দল সকল শ্রেণির মানুষের ভালোবাসা অর্জন করেছে।

“দুর্ভাগ্যক্রমে ম্যাচটা আমরা শেষ বলে হেরে গেলেও আমাদের ক্রিকেটাররা শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছিল। বিশ্ব ক্রিকেটকে আমরা বার্তা দিতে পেরেছি যে ওয়ানডে আর টেস্টের সঙ্গে টি-টোয়েন্টিতেও আমরা এখন ছেড়ে কথা বলব না।”

এ সময় তিনি মুস্তাফিজেরও প্রশংসা করেন।

“ভারত ভেবেছিল মুস্তাফিজের ১৮তম ওভারেই খেলা শেষ হয়ে যাবে; কিন্তু একের পর এক চমকপ্রদ কাটারে সেই ওভারে মাত্র এক রান দিয়ে এক উইকেট নিয়ে মুস্তাফিজ ভারতকে চমকে দিয়ে উল্টো বিপদে ফেলে দেয়।”

এছাড়া তিনি শ্রীলংকার বিরুদ্ধে মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটিংকে অনবদ্য বলে উল্লেখ করেন বিসিবি সভাপতি।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে জাতীয় ও অংশগ্রহণকারী বিভিন্ন দলের পতাকা উত্তোলন করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান ও নৃত্য পরিবেশিত হয়। উদ্বোধন অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথি ও ভক্ত পরিবেষ্টিত অবস্থায় কেক কেটে সাকিব আল হাসান তার জন্মদিন উদযাপন করেন।

এ সময় গ্যালারিতেও দর্শকরা সাকিবকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ব্যানার প্রদর্শন করেন।

সাকিব আর মুস্তাফিজও বক্তব্য রাখেন।

সাকিব তার বক্তব্যে মাঠে আসা দর্শকদের ধন্যবাদ জানান এবং জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মুস্তাফিজুর রহমান বোলিংয়ের মতো বক্তৃতাতেও দর্শকদের চমকে দেন। তিনি বক্তৃতার শুরুতেই ছালাম দিয়ে সমবেত দর্শকদের উদ্দেশ্যে কিশোরগঞ্জের আঞ্চলিক ভাষায় বলেন, “আপনারা কেমন আছুইন? ভালো আছুইন নি?”

তার কথা শুনে দর্শকরা উল্লাসে ফেটে পড়েন।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মোর্শেদ চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন বিসিবি পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু ও গাজী গোলাম মোর্তজা পাপ্পা, জেলা আওয়ামী লীগ সভাপতি কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক এম এ আফজল ও কিশোরগঞ্জ পৌরসভার মেয়র পারভেজ মিয়া।

অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের শুভেচ্ছা বাণী পাঠ করে শোনান বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অজয় কর খোকন।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে হেলিকপ্টারযোগে বিসিবি সভাপতি পাপন, পরিচালক মাহবুব আনাম, সাকিব ও মুস্তাফিজ স্টেডিয়ামে অবতরণ করেন।

দীর্ঘ আট বছর পর অনুষ্ঠিত লীগে মোট ১৬টি দল অংশগ্রহণ করছে। দলগুলি হচ্ছে মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র, নগুয়া ক্রিকেট ক্লাব, শাহ আলম মেমোরিয়াল স্পোটিং ক্লাব, শহীদ জাকির স্মৃতি সংসদ, ছদরুল আনাম স্মৃতি সংষদ, এলাইড ক্লাব, বিট ক্রিকেট কোচিং সেন্টার, কুটিগির্দ্দী বয়েজ ক্লাব, চাঁদের হাট, অজয় স্মৃতি সংসদ, সৃষ্টি নবীন মেলা, সূর্য সংঘ, মইনুল ইসলাম স্মৃতি সংসদ, রথখলা ক্রিকেট ক্লাব, উদয়ন ক্রিকেট ক্লাব ও নবদিগন্ত ক্রিকেট ক্লাব।

আগামী ২৯ মার্চ লিগের খেলা শুরু হবে।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা-শহীদ পরিবারকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

স্টোকস-ওকস বীরত্বেও হার ঠেকাতে পারল না ইংল্যান্ড

আজীবন নিষেধাজ্ঞার মুখে পড়তে পারেন স্মিথ-ওয়ার্নার

জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গুগল ডুডলে স্বাধীনতা দিবস

আফগানিস্তান হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজকে !