সোমবার, ২৬শে মার্চ, ২০১৮ ইং ১২ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

মহান স্বাধীনতা দিবস কুজকাওয়াজে প্রতিযোগিতার  বিজয়ী  শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রম 

মাজহারুল করিম অভি : আসছে ২৬শে মার্চ মহান স্বধীনতা দিবস। স্বাধীনতা দিবসকে ঘিরে থাকে কত আয়োজন।  ব্রাহ্মণবাড়িয়ার সকল স্কুল-কলেজ-বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানসহ সামাজিক সংগঠনগুলো হরেক আয়োজনে পালন করে থাকে দিবসটি। বিশেষ ক্ষেত্রে স্বাধীনতা দিবসকে ঘিরে ব্রাহ্মণবাড়িয়া সকল স্কুলের ছোট-ছোট বাচ্চাদের মনে থাকে আমেজ। ভোর সকালে উঠে তারা স্মৃতিসৌধে শিক্ষাপ্রতিষ্ঠানের হয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবে, ব্রাহ্মণবাড়িয়া নিয়াজ মুহম্মদ স্টেডিয়াম মাঠে গিয়ে কোজকাওয়াজে অংশগ্রহণ করবে এবং স্ব স্ব স্কুলে থাকবে বিভিন্ন ধরনের সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠান।  সব মিলিয়ে একটি আনন্দঘন পরিবেশ।
কোজাকাওয়াজে অংশগ্রহণ করে ব্রাহ্মণবাড়িয়া সবকটি বিদ্যালয়গুলো।  তার মধ্যে আছে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়, ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়,  মডেল গার্লস হাই স্কুল, সাবেরা সোবহান বালিকা উচ্চ বিদ্যালয়, নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়, উইজডম স্কুল এন্ড কলেজ, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজেসহ সরকারি-বেসরকারি স্কুলগুলো।
সকল স্কুল-কলেজের শিক্ষকবৃন্দরা তাদের ছাত্র-ছাত্রীদের কোজকাওয়াজে জন্য ভাল ট্রনিং দিয়ে থাকে। আর ছোট ছোট সোণামণিরা তার স্কুলকে কোজকাওয়াজে ১ম স্থান অধিকার করার জন্য স্ব স্ব বিদ্যালয় মাঠে এই চৈত্র মাসের রোদের গরমে কোচকাওয়াজ অনুশীলন করতে থাকে। আবার অনেক বিদ্যালয়ে নিজস্ব মাঠ না থাকায় পার্শ্ববর্তী মাঠে গিয়ে তাদের রোদে পুড়ে অনুশীলন করতে হয়।
কিন্তু তাদের মধ্যে এই গরমে ক্লান্তির কোন আবেশ দেখা যাচ্ছে না। যতই গরম হোক অক্লান্ত  পরিশ্রম করছে কোজকাওয়াজে তাদের বিদ্যালয়কে বিজয়ী করতে। আর বিদ্যালয়গুলোর শিক্ষকবৃন্দরা ২৬ শে মার্চে তার স্কুলের ছোট ছোট সোণামণিদের স্টেডিয়ামে  কোজকাওয়াজের মধ্যে সুন্দর দেখানোর জন্য নতুন কোজাকাওয়াজ ড্রেসসহ বিভিন্ন সরঞ্জামে ক্রয়ের মধ্য দিয়ে ব্যস্ততার মাঝে সময় কাটাচ্ছেন তারা।
Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ তিননেতা গ্রেফতার

গণহত্যা দিবসে নাসিরনগরে মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে মোমবাতি প্রজ্জ্বলন

বস্তুনিষ্ঠ সংবাদের মাধ্যমে অন্যায় দূর্নীতি ও সমাজের নানা অসঙ্গতি তুলে ধরার আহবান – বি.এম ফরহাদ হোসেন সংগ্রামের

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে প্রথম প্রহরেই শ্রদ্ধা নিবেদন 

২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্বলন

আখাউড়ার সাবেক অধ্যক্ষ আব্দুল গাফফার খান আর নেই