মঙ্গলবার, ১৯শে জুন, ২০১৮ ইং ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

পুরস্কার তালিকায় শাকিব খানের তিন ছবি

বিনোদন ডেস্ক : চলতি বছর জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৫ বিতরণ করা হয়। এ বছর শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কার পান চিত্রনায়ক শাকিব খান। ‘আরও ভালোবাসবো তোমায়’র জন্য রাষ্ট্রের এই সর্বোচ্চ পুরস্কার পান তিনি।

সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬’র জন্য ছবি বহু জমা পড়েছে। সেখান থেকে ২৮টি ছবিকে প্রাথমিকভাবে বাছাই করা হয়। এই ছবিগুলোর মধ্যে রয়েছে, কিং খানের তিন ছবি। সেগুলো হলো, মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘সম্রাট’, সাফিউদ্দিন সাফি পরিচালিত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী-২’ এবং জাকির হোসেন সীমান্ত ও জয়দেব মুখার্জী পরিচালিত যৌথ প্রযোজনার ছবি ‘শিকারি’।

বাছাই করা অন্য ছবিগুলো হলো, শবনম ফেরদৌসী পরিচালিত ‘জন্মসাথী’, রাশেদ মোর্শেদ পরিচালিত ‘পৃথিবীর নিয়তি’, এস এ হক অলিক পরিচালিত ‘এক পৃথিবী প্রেম’, সৈয়দ রুবাইয়াত হোসেন পরিচালিত ‘আন্ডার কনস্ট্রাকশন’, গৌতম ঘোষ পরিচালিত যৌথ প্রযোজনার ছবি ‘শঙ্খচিল’, তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’, মুশফিকুর রহমান গুলজার পরিচালিত ‘মন জানে না মনের ঠিকানা’, মেহের আফরোজ শাওন পরিচালিত ‘কৃষ্ণপক্ষ’, বেলাল আহমেদ পরিচালিত ‘ভালোবাসবোই তো’।

শামীম আখতার পরিচালিত ‘রীনা ব্রাউন’, সুমন ধর পরিচালিত ‘দর্পণ বিসর্জন’, মুশফিকুর রহমান গুলজার পরিচালিত ‘লাল সবুজের সুর’, নুরুদ্দিন মো. তাহের শিপন পরিচালিত ‘একাত্তরের নিশান’, ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘সুইট হার্ট’, জাকির হোসেন রাজু পরিচালিত যৌথ প্রযোজনার ছবি ‘নিয়তি’, নাদের চৌধুরী পরিচালিত ‘মেয়েটি এখন কোথায় যাবে’, জাকির হোসেন রাজু পরিচালিত ‘অনেক দামে কেনা’, অমিতাভ রেজা পরিচালিত ‘আয়নাবাজি’, রেদওয়ান রনি পরিচালিত ‘আইসক্রিম’, মো. রফিক সিকদার পরিচালিত ‘ভোলা তো যায় না তারে’, মো. আশিকুর রহমান পরিচালিত ‘সারাংশে তুমি’, অপূর্ব রানা পরিচালিত ‘পুড়ে যায় মন’, তাসমিয়াহ আফরিন পরিচালিত ‘কবি স্বামীর মৃত্যুর পর।

Print Friendly, PDF & Email